গত ছয় মাসে ৫ হাজার ৪২৬ ফিলিস্তিনিকে বন্দী করেছে সন্ত্রাসী ইসরায়েল

0
428
গত ছয় মাসে ৫ হাজার ৪২৬ ফিলিস্তিনিকে বন্দী করেছে সন্ত্রাসী ইসরায়েল

গত ছয় মাসেই ৫ হাজার ৪২৬ ফিলিস্তিনিকে বন্দী করে কারাগারে নিক্ষেপ করেছে সন্ত্রাসবাদী জারজ রাষ্ট্র ইসরায়েল। বন্দীদের মধ্যে নারী-শিশু রয়েছে। এর মধ্যে গত মে মাসে সবচেয়ে বেশি সংখ্যক তথা তিন হাজার এক শ’ ফিলিস্তিনিকে ধরে নিয়ে যায় অভিশপ্ত ইসরায়েল বাহিনী।

ফিলিস্তিনের এনজিও সংগঠন দ্যা কমিশন অব ডিটেইনি অ্যাফেয়ারস, দ্যা প্যালেস্টাইন প্রিজনার সোসাইটি, দ্যা আডডামির প্রিজনার সাপোর্ট, হিউম্যান রাইটস অ্যাসোসিয়েশন ও দ্যা ওয়াদি হিলওয়েহ ইনফরমেশন সেন্টার সংস্থাগুলো জানায়, এ বছরের শুরুতে ফিলিস্তিনের ৮৫৪ শিশু এবং ১০৭ নারীকে আটক করেছে সন্ত্রাসবাদী ইসরায়েল।

এক বিবৃতিতে ফিলিস্তিনি এনজিওগুলো জানায়, জেরুসালেম থেকে সবচেয়ে বেশি ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েল। ৬৯৯ ফিলিস্তিনিকে জেরুসালেম থেকে আটক করা হয়। দখলদার ইসরায়েলের অভ্যন্তরে থাকা আরব শহর ও জেরুসালেম থেকে আটক করা ফিলিস্তিনি বন্দীদের মুক্তি দেওয়া হয়েছে। কিন্তু কতজন বন্দীকে মুক্তি দেওয়া হয়েছে, তা স্পষ্ট করে জানায়নি সন্ত্রাসী ইসরায়েল।

গেল বছরের প্রথম ছয় মাসে ইসরায়েলি সেনাবাহিনী যত ফিলিস্তিনিকে আটক করেছে, এ বছরের প্রথম ছয় মাসে তার দ্বিগুণ ফিলিস্তিনিকে আটক করা হয়েছে বলে এনজিওগুলোর প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এনজিওগুলোর প্রতিবেদন মতে, ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত চার হাজার ৮৫০ ফিলিস্তিনি ইসরায়েলি কারাগারে বন্দী অবস্থায় আছে।

সূত্র: মিডলইস্ট মনিটর

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন