নারীদের সঙ্গে দুর্ব্যবহার করায় ৩ পাকিস্তানী সেনাকে হত্যা করল আফগান তালিবান

2
1470
নারীদের সঙ্গে দুর্ব্যবহার করায় ৩ পাকিস্তানী সেনাকে হত্যা করল আফগান তালিবান

পাক-আফগান স্পিন বোল্দাক সীমান্তে পাকিস্তানি মুরতাদ সৈন্যরা নারীদের সঙ্গে দুর্ব্যবহার করায় সেখানে সংঘর্ষ শুরু হয়েছে, এই সংঘর্ষে এখন পর্যন্ত তালিবান মুজাহিদদের হামলায় ৩ পাকিস্তানী সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল বেলায়, ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সীমান্তরক্ষী তালিবান মুজাহিদিন এবং পাকিস্তানি মুরতাদ সৈন্যদের মধ্যে কান্দাহার প্রদেশের স্পিন বোল্দাক সীমান্ত গেটে সংঘর্ষ শুরু হয়েছে।

আঞ্চলিক সূত্র জানিয়েছে, পাকিস্তানি সৈন্যরা সীমান্ত অতিক্রমকারী আফগান মহিলাদের সাথে দুর্ব্যবহার এবং তাদের শরিরে হাত দেওয়ায় আফগান সীমান্তে অবস্থানরত আফগান সীমান্তরক্ষী মুজাহিদগণ মাহিলাদের ইজ্জত রক্ষায় সামনে এগিয়ে আসেন, এসময় উভয় সীমান্তরক্ষীদের মাঝে বাকবিতণ্ডা শুরু হয়।

এই ঘটনার এক পর্যায়ে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সীমান্তরক্ষী ও পাকিস্তানী মুরতাদ বাহিনী সংঘর্ষে জড়িয়ে পরে। আর তখনই আফগানের বীর মুজাহিদদের হামলায় ৩ পাকিস্তানী সৈন্য নিহত হয়েছে বলে জানা যায়।

তালিবানদের রাজনৈতিক কার্যালয়ের সদস্য শাইখ আহমদ ইয়াসার হাফিজাহুল্লাহ্ তাঁর টুইটারে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে “কাবুল নিউজ” এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, এই সংঘর্ষের পর স্পিন বোল্দাক সীমান্ত উভয় দিক থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য যে, বেশ কিছুদিন যাবত কান্দাহারের স্পিন বোল্ডক সীমান্ত, নানগারহারের তোরখাম সীমান্ত ও কুনারে পাক-আফগান সীমান্ত গেটে কিছু বিষয় নিয়ে উত্তেজনা চলছে, আর এই উত্তেজনা দেখা দিয়েছে মহিলাদের সাথে দুর্ব্যবহার, আফগান সীমান্তে গুলি চালানো ও ট্রানজিটের উপর পাকিস্তানের বিধিনিষেধের কারণে।

2 মন্তব্যসমূহ

  1. হে প্রিয় ভাইয়েরা তোমরা মুমিনদের অন্তর প্রশান্তি করে দিয়েছো।

    ওই দিন বেশি দেরি নেই যেদিন মুমিনের প্রতি বাকাঁ চোখে তাকালে তার প্রতিশোধ নেয়া হবে। ইনশাল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন