উগান্ডান ও সোমালি বাহিনীর উপর একযোগে আল-কায়েদার হামলা, হতাহত ৮ এরও বেশি

1
682
উগান্ডান ও সোমালি বাহিনীর উপর একযোগে আল-কায়েদার হামলা, হতাহত ৮ এরও বেশি

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার উগান্ডান ও পশ্চিমা সমর্থিত গোলাম সোমালি সামরিক বাহিনীর উপর ৩ টি পৃথক হামলা চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিন। যার ২ টিতেই ৮ সেনা হতাহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সোমালিয়ার বে-বুকুল রাজ্যের বাইদাউয়ে শহরের বিমানবন্দরের প্রবেশপথে অবস্থিত একটি সামরিক চেকপয়েন্টে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাবের কয়েকজন জানবায মুজাহিদ। যাতে দুই মুরতাদ সেনা নিহত এবং তৃতীয় এক সেনা আহত হয়েছে। আশ-শাবাব মুজাহিদিন অভিযান শেষে দুটি ক্লাশিনকোভ গনিমতও পেয়েছেন।

একইদিন দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের ক্যারিওলি, জানালি, আরবো, আলমাদা এবং বারিরি শহরগুলোতে অবস্থিত ক্রুসেডার উগান্ডান ও সোমালিয় মুরতাদ বাহিনীর একাধিক যৌথ সামরিক ঘাঁটিতে একযোগে ভারী অস্ত্র দ্বারা হামলা চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিনন। যাতে কয়েক ডজন উগান্ডান ও সোমালি সরকারি মিলিশিয়া নিহত ও আহত হয়েছে।

অপরদিকে গত ২৯ সেপ্টেম্বর বুধবার একই রাজ্যের শ্লানবোড ও জালউইন শহরে ক্রুসেডার উগান্ডান সেনাদের টার্গেট করে আরও ২টি হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এরমধ্যে শ্লানবোড শহরে মুজাহিদদের ২টি বোমা বিস্ফোরণে কমপক্ষে ৫ ক্রুসেডার সেনা হতাহত হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন