চীনকে সন্তুষ্ট করতে সেদেশে কোরআন মাজিদ অ্যাপ সরিয়ে নিয়েছে অ্যাপল

0
846
চীনকে সন্তুষ্ট করতে সেদেশে কোরআন মজিদ অ্যাপ সরিয়ে নিয়েছে অ্যাপল

সারা বিশ্বে জনপ্রিয় কোরআন মাজীদ অ্যাপ চীন থেকে সরিয়ে নিয়েছে অ্যাপ্‌ল। চীনের কমিউনিস্ট সরকারের কর্মকর্তারা অ্যাপ্‌লকে অনুরোধ করার পর অ্যাপ্‌ল সেই জনপ্রিয় অ্যাপ চীন থেকে সরিয়ে নেয়। এই সিদ্ধান্তের মাধ্যমে নাস্তিক চীনা সরকার তাদের ইসলাম বিদ্বেষ আরও একবার প্রকাশ্যে নিয়ে আসলো।

বিবিসির মাধ্যমে জানা গিয়েছে যে, সেই অ্যাপে নাকি অবৈধ ধর্মীয় টেক্সট ছিলো, যার কারণে অ্যাপটি সরিয়ে নেওয়া হয়েছে। যদিও চীন সরকারের সাথে যোগাযোগ করে বিবিসি কোনও সাড়া পায় নি।

সারা বিশ্বে অ্যাপ স্টোরের অ্যাপগুলোর ওপর নজর রাখে এরকম একটি ওয়েবসাইট ‘অ্যাপল সেন্সরশিপে’ এই খবরটি প্রথম প্রকাশিত হয়। অ্যাপটির নির্মাতা পিডিএমএস কোম্পানি এক বিবৃতিতে বলেছে, “অ্যাপলের মতে, আমাদের অ্যাপ ‘কোরআন মজিদ’ চীনা অ্যাপ স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়েছে কারণ তাতে কিছু বিষয় ছিল যা অবৈধ।” “বিষয়টি সমাধানের জন্য আমরা চীনের সাইবারস্পেস প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।” কোম্পানিটি বলছে, চীনে তাদের প্রায় ১০ লাখের মতো ব্যবহারকারী রয়েছে।

বিজ্ঞ ইসলামি চিন্তাবিদগণ মনে করছেন, কোরআন মাজিদ অ্যাপ সরানোর মাধ্যমে অ্যাপ্‌ল এটা প্রমাণ করলো যে, ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে তারা সবাই এক, চায় আমেরিকা ও চীনের মধ্যে যত দ্বন্দ্বই থাকুক না কেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন