ভারতে পথ আটকিয়ে মুসলিম তরুণীর বোরখা খুলতে বাধ্য করল হিন্দু বখাটেরা

3
1174
ভারতে পথ আটকিয়ে মুসলিম তরুণীর বোরখা খুলতে বাধ্য করল হিন্দু বখাটেরা

ক্রমবর্ধমান মুসলিমবিদ্বেষী ঘটনার দেশ ভারতে মুসলিম নির্যাতন এখন খুবই নিয়মিত একটি বিষয়ে পরিণত হয়েছে। নির্যাতনের মাত্রা বাড়তে বাড়তে এখন হিন্দুত্ববাদীদের হাত থেকে রেহাই পাচ্ছে না মুসলিম নারীরাও।

বিজেপি শাসিত মধ্যপ্রদেশের ইসলামনগরে মোটরবাইক আরােহী এক মুসলিম তরুণকে হেনস্থা করা হয়েছে। আর তার সাথে থাকা তরুণীকে বােরখা খুলতে বাধ্য করেছে উগ্র হিন্দু বখাটেরা।

হিন্দুত্ববাদীদের পোষা পুলিশের বিরুদ্ধেও অভিযােগ যে, বরাবরের মতো ঐ ঘটনাতেও তারা থেকেছে নির্লিপ্ত; ওই দুই হিন্দু সন্ত্রাসী যুবককে গ্রেফতার না করে শুধুমাত্র লোক দেখানো ধমক দিয়েই ছেড়ে দিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ।

সংবাদমাধ্যম টিডিএন সূত্রের খবরে জানা যায়, তরুণের বাইকে চেপে বােরখা পড়ে যাচ্ছিলেন তার আত্মীয়া মুসলিম তরুণী। রাস্তায় থাকা বেশ কয়েকজন হিন্দু যুবক আচমকাই তাদের পথ আটকে তাদেরকে ঘিরে ধরে। মুসলিম তরুণীকে বােরখা খুলতে বাধ্য করে তারা, সেই সাথে তরুণীকে নিয়ে চলে নানান কুমন্তব্য ও হয়রানি।
সােশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়ােতে দেখা গেছে, ওই তরুণী দু হাত জোর করে অনুরোধ করছিলেন যেন তাদেরকে ছেড়ে দেওয়া হয়। অপমানে অপদস্থ হয়ে ঐ তরুণী এক সময় হাউমাউ করে কাঁদতে থাকে।

ঐ তরুণীর কান্না আর ঐ অসহায় যুবকের চাহনিই যেন অশান্ত ভারতের মুসলিমদের অসহায়ত্বের প্রতীক হয়ে রইল।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন