শাম | ভয়াবহ সন্ত্রাসী হামলায় হতাহত অর্ধ শতাধিক মুসলিম

0
1017
শাম | ভয়াবহ সন্ত্রাসী হামলায় হতাহত অর্ধ শতাধিক মুসলিম

পুণ্যভূমি শামে মুসলিমদের রক্তের প্রবাহ যেন থামছেই না। শামের কষাই খ্যাত বাশার আল আসাদ ইরান-রাশিয়ার পৃষ্ঠপোষকতায় তাঁর শিয়া রাফেজি বাহিনী নিয়ে প্রায় এক যুগ ধরে মুসলিমদের রক্ত ঝরাচ্ছে। আর এর সাথে সম্প্রতি যুক্ত হয়েছে সেকুলার তুরস্ক এবং তাদের দালাল জুলানি বাহিনী।

ধারাবাহিক হামলার অংশ হিসেবে সিরিয়ার ইদলিব প্রদেশের আরিহা শহরে একটি বাজারকে লক্ষ্য করে ভয়াবহ হামলা চালিয়েছে আসাদ ও তার সন্ত্রাসী মিত্র ইরান-রাশিয়া জোট।

একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, ঘটনার দিন সকাল থেকে সবকিছু ভাল-ভাল চললেও বিমান হামলা মুহূর্তের মধ্যেই অশান্ত করে দেয় সবকিছু। বর্বর জোটের বিমান তছনছ করে দিয়ে যায় সবকিছু। ছড়িয়ে ছিটিয়ে পরে থাকে ছোট স্কুল পড়ুয়া শিশু ও নারীদের লাশ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, হামলায় কমপক্ষে ১১ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। তাদের মধ্যে ৪ জন স্কুল শিক্ষার্থী রয়েছে। গুরুতর আহত হয়েছেন ৪০ এর উপর।

গত বছর মার্চ মাসে শিয়া আসাদ জোট ও বিদ্রোহীদের মধ্য যুদ্ধ বিরতি চুক্তি হয়েছিল। আসাদ জোট বার বার যুদ্ধ বিরতি চুক্তি ভঙ্গ করে বেসামরিক এলাকায় হামলা চালিয়েছে আসছে। সাধারণত স্কুল, হাসপাতাল ও বেসামরিক বসতিকে লক্ষ্য করে হামলা চালাচ্চে সন্ত্রাসী জোটটি।

এদিকে হলুদ মিডিয়ার অবস্থান ছিল এমন যে, সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সমুদ্রের তলদেশ থেকে তলোয়ার পাওয়ার খবর তারা প্রচার করলেও, সিরিয়ায় সন্ত্রাসী জোটের হামলায় নিরীহ বেসামরিক মানুষ হত্যার খবরটি তাদের প্রচারে স্থান করে নিতে পারেনি।

 

তথ্যসূত্র :

হামলার সময়ের ভিডিও লিংক-
https://twitter.com/SyriaCivilDef/status/1450914482776125445?s=20

মূল সূত্র:
Syrian army shelling kills at least 11 people in Idlib’s Ariha –
https://www.aljazeera.com/news/2021/10/20/syrian-army-shelling-kills-at-least-11-people-in-idlibs-ariha

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন