সোমালিয়া | আশ-শাবাবের দুর্দান্ত অভিযানে ১৫ এরও বেশি সেনা হতাহত

0
900
সোমালিয়া | আশ-শাবাবের দুর্দান্ত অভিযানে ১৫ এরও বেশি সেনা হতাহত

আফ্রিকার পূর্বাঞ্চলিয় দেশ সোমালিয়ায় দেশটির গাদ্দার সামরিক বাহিনীর বীরুদ্ধে সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ১৫ এরও বেশি সৈন্য নিহত ও আহত হয়েছে।

আঞ্চলিক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, আজ ১০ নভেম্বর দ্বিপ্রহরের কিছুক্ষণ পূর্বে, দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার জিযু রাজ্যে একটি অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। সূত্রমতে হামলাটি পশ্চিমা কাফেরদের তাবেদার সোমালি গাদ্দার সেনাদের একটি সামরিক ইউনিটকে টার্গেট করে চালানো হয়েছিল। যাতে অনেক সেনা হতাহত হয়েছে।

এদিকে হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট “শাহাদাহ্ নিউজ” এক রিপোর্টে জানিয়েছে যে, হামলাটি জারবাহারী শহরে চালানো হয়েছিল। হামলাটি এমন সময় চালানো হয়েছিল, যখন গাদ্দার বাহিনীর একটি ইউনিটের সাথে সাক্ষাত করছিল ‘জারবাহারী’ শহরের প্রধান সামরিক অফিসার “আগদির ডেরো কুলি” সহ বেশ কয়েকজন সামরিক কমান্ডার। যার ফলে মুজাহিদগণ সামরিক ইউনিট টার্গেট করে অভিযান শুরু করলে ডজনখানেক সেনা নিহত ও আহত হয়। যাদের মাঝে শহরটির প্রধান সামরিক অফিসারও ছিল। একই সময় মুজাহিদদের বোমা হামলায় ধ্বংস হয় গাদ্দার সামরিক বাহিনীর একটি সাঁজোয়া যান এবং ক্ষতিগ্রস্থ হয় অনেক সরঞ্জামাদি।

শাহাদাহ্ নিউজের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব মুজাহিদদের বরকতময় এই হামলায় সোমালি গাদ্দার বাহিনীর সর্বনিম্ন হতাহত সেনা সংখ্যা ১৫ জন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি বন্দীদের পাশবিক নির্যাতনের ভিডিও প্রকাশ, আবারও আল-আকসায় ইহুদি অনুপ্রবেশ
পরবর্তী নিবন্ধ“হুথীদের উপর আল-কায়েদার হামলা, পোস্ট ধ্বংসের পাশাপাশি হতাহত বহু মিলিশিয়া”