মুসলিমদের হত্যাকারী শিয়া হুথিদের উপর আল-কায়েদার ২টি সফল হামলা

ত্বহা আলী আদনান

0
1058
মুসলিমদের হত্যাকারী শিয়া হুথিদের উপর আল-কায়েদার ২টি সফল হামলা

সৌদি আরবের দক্ষিন সীমান্তের দেশ ইয়েমেনে দখলদার শিয়া হুথী বাহিনী সেই ২০১৩-১৪ সাল থেকে মুসলিমদের রক্ত ঝরাচ্ছে। এবার এই শিয়া হুথিদের উপরেই ২টি সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। যাতে বেশ কিছু দখলদার হুথী বিদ্রোহী নিহত ও আহত হয়েছে।

আল-মালাহিম মিডিয়ার বিবরণ অনুযায়ী, গত ৬ নভেম্বর রবিবার ইয়েমেনের বায়দা রাজ্যের তৈয়ব এলাকায় একটি সফল হামলা চালানো হয়েছিল। আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা আনাসার-আশ-শারিয়াহ্ শিয়া ইরান সমর্থিত কুখ্যাত হুথী বিদ্রোহীদের একটি সামরিক কাফেলা টার্গেট করে হামলা চালায়।

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, আনাসার-আশ-শারিয়াহ্’র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা প্রথমে একটি বিস্ফোরক ডিভাইস দিয়ে হুথিদের উক্ত কাফেলাটিকে লক্ষ্যবস্তু বানায়। এরপর যোদ্ধারা হুথিদের উপর অতর্কিত হামলা চালান। ফলশ্রুতিতে দাখলদার হুথিদের উক্ত কাফেলাটি জান-মালের দিক থেকে প্রচুর ক্ষতির শিকার হয়।

ইসলামি প্রতিরোধ বাহিনী আনাসার-আশ-শারিয়াহ্’র মুজাহিদগণ বরকতময় এই হামলার ৩ দিন পূর্বে, অর্থাৎ ৩ নভেম্বর বৃহস্পতিবার বায়দা রাজ্যেরই মাইফা শহরে হুথিদের টার্গেট করে আরও একটি অপারেশন চালিয়েছিলেন। সেখানে আনাসার-আশ-শারিয়াহ্’র স্নাইপার গ্রুপের হামলার শিকার হয় দখলদার এক হুথি মিলিশিয়া। মুজাহিদদের স্নাইপারের সফল আঘাতে ঐ হুথি বিদ্রোহী ঘটনাস্থলেই নিহত হয়।

এই প্রেক্ষাপটে হকপন্থী আলেমগণ বলছেন, ইসলামের স্পষ্ট শত্রু শিয়া রাফেজি গোষ্ঠীর উপর একের পর এক আঘাত এনে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ভবিষ্যৎবাণীর হাদিস বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছেন আল-কায়েদা মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন