সোমালিয়া | সামরিক বাহিনীর উপর আশ-শাবাবের অতর্কিত হামলা: হতাহত একডজন

ত্বহা আলী আদনান

1
107

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে এক ডজনেরও বেশি গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, দক্ষিণ সোমালিয়ার কিসমায়ো শহরের উপকণ্ঠে একটি হামলার ঘটনা ঘটেছে। যেখানে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর কনভয় লক্ষ্য করে অতর্কিত হামলা চালান হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। শাবাব যোদ্ধাদের অতর্কিত উক্ত হামলায় একটি সামরিক যান ধ্বংস হয়ে যায়। একইসাথে ৬ গাদ্দার সেনা নিহত এবং আহত হয়।

অপরদিকে গতকাল সোমালি ইন্টেলিজেন্স অ্যান্ড সিকিউরিটি সার্ভিসের এক অফিসার, মেরিহানোকে টার্গেট করেও হামলা চালান মুজাহিদগণ। এই গাদ্দার অফিসার পূর্বে বাইদাওয়ে শহরে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে কর্মরত ছিলো। একই সময় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রশাসনের একটি মন্ত্রণালয় লক্ষ্য করেও পর পর ২টি বোমা হামলা চালান মুজাহিদগণ। যা বে রাজ্যের বাইদাওয়ে শহরে চালানো হয়েছে। উক্ত বোমা বিস্ফোরণে সোমালি বাহিনীর বহু সংখ্যক সেনা সদস্য গুরুতর আহত হয়।

একইভাবে রাজধানী মোগাদিশুর দারকিনালি অঞ্চলের সালামা জেলাতেও একটি টার্গেট কিলিং অপারেশন চালান প্রতিরোধ যোদ্ধাগণ। এই হামলায় সোমালি সামরিক বাহিনীর এক অফিসার নিহত হয়।

এদিন রাজধানী মোগাদিশু সহ দেশের বিভিন্ন স্থানে আরও ৩টি পৃথক হামলা চালান মুজাহিদগণ। যাতে আরও অর্ধডজনেরও বেশি সৈন্য নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

এভাবেই একের পর এক হামলা ও অভিযানে ইসলাম ও মুসলিমের শত্রুদেরকে নাস্তানাবুদ করে যাচ্ছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে করে পূর্ব আফ্রিকার এই ভূমিতেও অল্প সময়ের ব্যবধানে একট শক্তিশালী ইসলামি ইমারত প্রতিষ্ঠা করা যায়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন