ফটো রিপোর্ট || আশ-শাবাব কর্তৃক বিশাল এলাকাজুড়ে দৃষ্টিনন্দন হাসপাতাল উদ্বোধন

ত্বহা আলী আদনান

2
1284

আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন তাদের নিয়ন্ত্রিত অঞ্চলে বিশাল আকারের একটি দৃষ্টিনন্দন হাসপাতাল উদ্বোধন করেছে বলে জানা গেছে।

দৃষ্টিনন্দন এই হাসপাতালটি জিলব জেলায় বিশাল জায়গা নিয়ে তৈরি করা হয়েছে। এটি উদ্বোধনের জন্য একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করে আশ-শাবাব প্রশাসন। যেখানে চিকিৎসকরা ছাড়াও বিভিন্ন পেশার স্থানীয় অনেক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

গত শুক্রবার হাসপাতালটির উদ্বোধনী অনুষ্ঠান করা হয়। হাসপাতালটিতে অত্যাবশ্যকীয় সবধরনের চিকিৎসা সেবা প্রদান করা হবে বলেও জানানো হয়েছে।

হাসপাতালের পরিচালক ড. হানিফ অনুষ্ঠানের মূল বক্তব্য প্রদান করেন। এসময় তিনি হাসপাতাল এবং এটি যে পরিষেবাগুলি প্রদান করবে তার রূপরেখা তুলে ধরেন এবং জনগণের কাছে গুরুত্বপূর্ণ বার্তা প্রদান করেন।

জিলব জেলা জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানকারী কর্মকর্তাদের মধ্যে ছিলেন জুবা রাজ্যের গভর্নর শেখ মোহাম্মদ আবু আবদুল্লাহ। তিনিও সোমালি জনগণ এবং ডাক্তারদের কাছে গুরুত্বপূর্ণ বার্তা প্রদান করেন। এবং তাদেরকে জনগণের চিকিৎসা সেবার প্রয়োজন মেটাতে এই প্রচেষ্টায় অংশ নেওয়ার আহ্বান জানান।

গভর্নর আবু আবদুল্লাহ হাসপাতাল নির্মাণে আশ-শাবাব মুজাহিদিনের ভূমিকার প্রশংসা করেন। সর্বশেষ স্থানীয় বাসিন্দাদের দ্বারা নির্বাচিত একটি কাউন্সিলের কাছে হাসপাতালের চাবি এবং দায়িত্ব হস্তান্তর করেন তিনি।

আশ-শাবাব কর্তৃক নির্মিত এই হাসপাতালটি আয়তনে অনেক বড় এবং সুসজ্জিত। এটি জুবা রাজ্য এবং এর আশপাশের অঞ্চলগুলোতে চিকিৎসার চাহিদা মেটাবে বলে আশা করা হচ্ছে।

দৃষ্টিনন্দন এই হাসপাতালটির এবং উদ্বোধনী অনুষ্ঠানের কিছু ছবি দেখুন..

2 মন্তব্যসমূহ

  1. وَلَا تَہِنُوۡا وَلَا تَحۡزَنُوۡا وَاَنۡتُمُ الۡاَعۡلَوۡنَ اِنۡ کُنۡتُمۡ مُّؤۡمِنِیۡنَ

    (আল ইমরান-১৩৯)

    মুফতী তাকী উসমানী
    (হে মুসলিমগণ! ) তোমরা হীনবল হয়ো না এবং চিন্তিত হয়ো না। তোমরা প্রকৃত মুমিন হলে তোমরাই বিজয়ী হবে। ৬০
    মাওলানা মুহিউদ্দিন খান
    আর তোমরা নিরাশ হয়ো না এবং দুঃখ করো না। যদি তোমরা মুমিন হও তবে, তোমরাই জয়ী হবে।
    ইসলামিক ফাউন্ডেশন
    তোমরা হীনবল হয়ো না এবং দুঃখিতও হয়ো না ; তোমরাই বিজয়ী যদি তোমরা মু’মিন হও।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন