ইয়েমেনে সেনা চৌকিতে আল-কায়েদার রেইড: ১০ শত্রুসেনা হতাহত

ত্বহা আলী আদনান

1
881
শত্রুর বিরুদ্ধে একশনে যাচ্ছেন একিউএপি মুজাহিদিনের একটি দল
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

আল-কায়েদা আরব উপদ্বীপ সংশ্লিষ্ট জামা’আত আনসারুশ শরিয়াহ্ গত বছর থেকে ইয়েমেনে তাদের নতুন অপারেশন “সিহামুল-হক” শুরু করেছেন। এই অপারেশন শুরুর পর থেকে মুজাহিদদের অভিযানে এখন পর্যন্ত কয়েক শতাধিক শত্রু সেনা হতাহত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ১৪ মার্চ ইয়েমেনের শাবওয়া প্রদেশের আল-সাফরা পয়েন্টে একটি সামরিক অপারেশন চালিয়েছেন মুজাহিদগণ। আরব আমিরাত সমর্থিত মিলিশিয়া বাহিনীর পঞ্চম ব্রিগেডের একটি চেকপোস্ট লক্ষ্য করে এই রেইড পরিচালনা করা হয়েছে। এতে মিলিশিয়া বাহিনীর অন্তত ৪ সেনা নিহত এবং আরও অনেক সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

 

স্থানীয় সূত্রমতে, মুজাহিদগণ রেইড শুরু করলে সেখানে শত্রু বাহিনীর সাথে তীব্র লড়াই শুরু হয়। এক পর্যায়ে মুজাহিদগণ সকল দিক থেকে ভারী অস্ত্র ও গ্রেনেড ব্যবহার করতে থাকলে শত্রু বাহিনী কোণঠাসা হয়ে যায়। দিকভ্রান্ত হয়ে মিলিশিয়া সদস্যরা চেকপোস্ট ছেড়ে পালিয়ে যায়। এই অভিযানে শত্রু বাহিনীর অন্তত ৪ সৈন্য নিহত এবং আরও কমপক্ষে ৬ সৈন্য আহত হয়েছে।

শত্রুর নিকট হতে মুজাহিদদের প্রাপ্ত গণিমত

আল-কায়েদার আরব উপদ্বীপ ভিত্তিক প্রচার মিডিয়া আল-মালাহিমের তথ্য অনুযায়ী, এই অভিযানে মুজাহিদগণ শত্রু বাহিনীর একটি গাড়ি পুড়িয়ে দিয়েছেন এবং ২টি অস্ত্র গনিমত পেয়েছেন।

১টি মন্তব্য

  1. আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ্, প্রিয় কোনো ভাই যদি কমেন্টে তুর্কিস্তান ইসলামিক পার্ট ও সিরিয়ার আনসার আল ইসলাম সহ অন্যন্য দলগুলোর ওয়েবসাইটের আপডেট লিংক শেয়ার করতেন, উপকৃত হতাম (জাজাকাল্লাহু খায়রান)

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহিন্দুদের বিরুদ্ধে কথা বললে রেহাই নেই: সাবেক বিজেপি বিধায়ক
পরবর্তী নিবন্ধসন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত আইএসের ৩টি আস্তানায় মুজাহিদদের ক্লিয়ারিং অপারেশন