রাফাহ শহরে দখলদার ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৩ জন নিহত

- ফিলিস্তিন প্রতিনিধি

0
57
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

গাজার দক্ষিণ সীমান্তের রাফাহ শহরে ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়েছে অন্তত ১৩ জন। এর মধ্যে দুই নারী ও পাঁচ শিশু রয়েছে।
সন্ত্রাসী বেঞ্জামিন নেতানিয়াহু হামাসের যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করা এবং রাফাহতে আক্রমণ সম্প্রসারণ করার কথা বলার কয়েক ঘন্টা পরে রাতারাতি বিমান হামলা চালায় সন্ত্রাসী ইসরায়েল। বৃহস্পতিবার (৮ ফেব্রয়ারি) এই হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি সেনারা।

অব্যাহত সামরিক অভিযানের মাধ্যমে ইসরায়েল গাজার ২৩ লাখ জনসংখ্যার অর্ধেকেরও বেশি মিশর সীমান্তের দিকে স্থানান্তর করেছে। ফিলিস্তিনের ভূখণ্ড ত্যাগ করতে না পেরে অনেকে অস্থায়ী তাবু গেড়ে বা জাতিসংঘের শরণার্থী শিবিরগুলোতে আশ্রয় নিয়েছে।

মিসরের সঙ্গে বেশিরভাগ সীমান্ত সিল করা শহর রাফাহ। সেখানে গাজা উপত্যকার অর্ধেকেরও বেশি বাসিন্দা আশ্রয় নিয়েছে। গাজায় মানবিক সহায়তা পৌঁছানোর প্রধান প্রবেশদ্বারও এটি। মিসর সতর্ক করে বলেছে, সেখানে যেকোনও ধরনের স্থল অভিযান বা সীমান্ত জুড়ে ব্যাপক বাস্তুচ্যুতি ইসরায়েলের সঙ্গে দেশটির ৪০ বছর পুরনো শান্তি চুক্তিকে ক্ষতিগ্রস্ত করবে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যুদ্ধে নিহত ফিলিস্তিনির সংখ্যা ২৭ হাজার ৮৪০ জন ছাড়িয়ে গেছে। এছাড়াও গাজার অধিবাসীদের প্রায় এক-চতুর্থাংশ মানুষ অনাহারে জীবনযাপন করছেন।


তথ্যসূত্র:
1. Israeli strikes kill 13 as concerns grow about looming operation in Rafah
http://tinyurl.com/5b2xwnxn

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১০ ফেব্রুয়ারি, ২০২৪
পরবর্তী নিবন্ধউপযুক্ত সেবা দিয়ে রেকর্ড পরিমাণ অর্থ আয় করেছে তালেবান প্রশাসন