ফিলিস্তিনপন্থি পোস্টে লাইক দেয়ায় মুসলিম অধ্যক্ষকে পদত্যাগের নির্দেশ

0
116

ভারতের মুম্বাইয়ের সোমাইয়া স্কুলের অধ্যক্ষ পারভিন শেখকে বরখাস্ত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিলিস্তিনের পক্ষে লেখা একটি পোস্টে ‘লাইক’ দেওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। গত ১২ বছর ধরে মুম্বইয়ের বিদ্যাবিহার এলাকার একটি বেসরকারি স্কুলে কাজ করেছেন এবং গত সাত বছরেরও বেশি সময় ধরে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন পারভীন শেখ।

৮ মার্চ, মঙ্গলবার এক বিবৃতিতে সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানিয়েছে, সামাজিক মাধ্যমে পারভিন শেখের কর্মকাণ্ড ‘স্পষ্টভাবে আমাদের লালিত মূল্যবোধের সঙ্গে সংগতিপূর্ণ’ নয়। সুতরাং ‘গভীর উদ্বেগ’ ও ‘সতর্ক বিবেচনার’ পর তাকে চাকরি থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে বরখাস্তের বিষয়ে জানতে চাইলে পারভিন শেখ বলেন, ‘এই সিদ্ধান্ত অন্যায়। ম্যানেজমেন্টের কাছ থেকে বরখাস্তের নোটিশ পাওয়ার আগেই সোশ্যাল মিডিয়া থেকে আমার পদত্যাগের খবর জেনে আমি হতবাক হয়েছি।’

তিনি আরও বলেন, ‘১২ বছর ধরে স্কুলের ভালোর জন্য আমার কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং আন্তরিক অবদান থাকা সত্ত্বেও, আমার বিষয়ে কর্তৃপক্ষের এমন অযৌক্তিক সিদ্ধান্তে আমি হতাশ। আমার সাথে অন্যায় করা হয়েছে।’

লিংকডইনে পারভিনের দেওয়া তথ্য অনুযায়ী, তিনি ৩০ বছর ধরে শিক্ষকতা করছেন। এছাড়া ১২ বছর ধরে সোমাইয়া স্কুলে চাকরি করছেন এবং সাত বছর আগে তিনি স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। কোচিং, মেন্টরিং, শিক্ষকদের কর্মজীবন-পূর্ব ও কর্মজীবনে পেশাগত উন্নয়নের ক্ষেত্রে তার বিশেষ দক্ষতা রয়েছে।


তথ্যসূত্র:
1. School principal expelled after being targeted by Hindutva portal for liking pro-Palestinian tweets
https://tinyurl.com/275hwaz7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-শিফা হাসপাতাল প্রাঙ্গণে তৃতীয় গণকবরের সন্ধান
পরবর্তী নিবন্ধআলেম সমাজের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পরিচালিত হচ্ছে ইমারতে ইসলামিয়ার রাজনীতি