ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২২ মে, ২০২৪

0
163

স্পেন, আয়ারল্যান্ড এবং নরওয়ে ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিয়েছে। এতে রাগান্বিত হয়েছে ইসরায়েল। গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার এবং পশ্চিম তীরে নতুন দখলদারিত্ব প্রতিষ্ঠার প্রতিজ্ঞা করেছে।

দখলীকৃত পশ্চিম তীর থেকে আরও ১৮ জনকে গ্রেফতার করেছে জায়োনিস্ট ইসরায়েল।

এখন পর্যন্ত রেড ক্রিসেন্টের ২৯ জন সদস্য জায়োনিস্ট হামলায় নিহত হয়েছেন।

জাবালিয়া শরণার্থী শিবিরের আল আওদা হাসপাতালকে অবরুদ্ধ করে রেখেছে জায়োনিস্ট বাহিনী। তারা হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের হাসপাতাল ত্যাগে বাধ্য করছে। তবে কিছু স্বাস্থ্যকর্মী আহতদের না নিয়ে হাসপাতাল ছাড়বেন না বলে জানিয়েছেন।

গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ৩৫,৭০৯ জন ফিলিস্তিনি।

রাফার দক্ষিণ-পূর্বে ফিলিস্তিন-মিশর সীমান্তে শাওয়াজ ডিভাইস দিয়ে একটি জায়োনিস্ট ডি৯ বুলডোজার এবং ইয়াসিন ১০৫ দিয়ে আরেকটি ডি৯ বুলডোজারে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেড।

রাফার দক্ষিণ-পূর্বে সালাহ আল-দ্বীন গেটের উপকণ্ঠে একটি তানডুম শেল দিয়ে একটি জায়োনিস্ট সৈন্যবাহী গাড়িতে হামলা করেছেন আল-কাসসাম মুাজিহিদন।

বেইত হানুনের উত্তরে কৃষি স্কুলের কাছে জায়োনিস্ট বাহিনীর উপর একটি কমপ্লেক্স হামলা করেছেন আল-কাসসাম ব্রিগেড। এসময় প্রথমে জায়োনিস্ট বাহিনীর ১০ সদস্যের উপর রাত্রকালীন অ্যাম্বুশে থান্ডারবোল্ট এবং হাতবোমা নিক্ষেপ করেন মুজাহিদগণ। এরপর সেখানে আরেকদল জায়োনিস্ট সৈন্য তাদের উদ্ধারে আসলে সেই দলের উপরও শাওয়াজ বোমা বিস্ফোরণ করেন আল-কাসসাম ব্রিগেডের যোদ্ধারা। এতে জায়োনিস্ট সৈন্যরা হতাহত হয়েছে।

রাফার দক্ষিণপূর্বে ব্রাজিল পাড়ায় বাহলুল ভবনের কাছে ইয়াসিন ১০৫ দিয়ে একটি জায়োনিস্ট মারকাভা ট্যাংক ধ্বংস করেছেন আল-কাসসাম ব্রিগেড।

রাফার দক্ষিণ-পূর্বে ব্রাজিল পাড়ায় একটি ইয়াসিন ১০৫ গোলা একটি ডি৯ জায়োনিস্ট সামরিক বুলডোজারে হামলা করেছেন আল-কাসসাম মুজাহিদিন।

উত্তর গাজার বেইত হানুনের উত্তরে ৩ জায়োনিস্ট সৈন্যকে স্নাইপিং করতে সক্ষম হয়েছেন আল কাসসাম ব্রিগেড।

রাফা শহরের ব্রাজিল পাড়ায় ইয়াসিন ১০৫ দিয়ে একটি জায়োনিস্ট মারকাভা ট্যাংকে হামলা করেছেন আল-কাসসাম মুজাহিদিন।

ব্রাজিল পাড়ায় খুব কাছ থেকে দুই জায়োনিস্ট সৈন্যকে খতম করেছেন আল-কাসসাম যোদ্ধারা।

গাজার উত্তরে জাবালিয়া শহরের পূর্বে সিভিল প্রশাসন সাইটে মর্টারশেল হামলা চালিয়ে জায়োনিস্ট বাহিনীর অবস্থানকে ধ্বংস করেছেন আল-কাসসাম ব্রিগেড।

জিকিম সামরিক ঘাঁটি এবং আসকালানে জায়োনিস্ট বাহিনীর উপর যৌথ রকেট হামলা চালিয়েছেন আল-কুদুস ব্রিগেড এবং উমার আল-কাসিম বাহিনী।

জেনিনে ২য় দিনের মতো জায়োনিস্ট বাহিনীর বিরুদ্ধে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছেন প্রতিরোধ যোদ্ধারা।

জাবালিয়া ক্যাম্পে সুলতান স্টুডিও এর পেছনে জায়োনিস্ট বাহিনীর অবস্থানে মর্টারশেল হামলা চালিয়েছেন আল-কুদুস ব্রিগেড এবং আল-আকসা শহীদি ব্রিগেড।

জায়োনিস্ট সূত্র জানিয়েছে, রাফায় জায়োনিস্ট বাহিনীর উপর একটি ভবন ধসে পড়ায় ১ জায়োনিস্ট সৈন্য নিহত হয়েছে এবং আরও ৫ সৈন্য আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

উত্তর গাজায় একটি জায়োনিস্ট ড্রোনের উপর নিয়ন্ত্রণ নিয়েছেন আল-কুদুস ব্রিগেড।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশহীদ আমিরুল মুমিনীন মোল্লা আখতার মুহাম্মদ মনসুর (রহ:)’র উল্লেখযোগ্য সামরিক অর্জন
পরবর্তী নিবন্ধআমেথিতে স্থানীয়দের দাবি, পুলিশ ভোট কেন্দ্রে মুসলমানদের মারধর করেছে