গাজায় প্রাণহানি বেড়ে ৩৭ হাজার ২০২

0
48

১২ জুন, বুধবার ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি হামলায় আরও ৩৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৭ হাজার ২০০। এছাড়া গত অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও প্রায় ৮৫ হাজার ফিলিস্তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় ইসরায়েলি হামলায় আরও অন্তত ৩৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩৭ হাজার ২০২ জনে পৌঁছেছে।

চিকিৎসা সূত্রে জানা গেছে, ইসরায়েলি বিমান হামলায় গাজা শহরের জেইতুনের পার্শ্ববর্তী এলাকায় একটি বাড়িতে ইসরায়েলি হামলায় বেশ কয়েকজন বেসামরিক লোক নিহত এবং অন্যরা আহত হয়েছে।

নুসেইরাত শরণার্থী শিবিরের একটি আবাসিক ভবনেও ইসরায়েল বিমান হামলা চালিয়েছে, এতে আরও বেশ কয়েকজন বেসামরিক মুসলিম নিহত হয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৮৪ হাজার ৯৩২ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না। গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরায়েল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।


তথ্যসূত্র:
1. Palestinian death toll in Gaza rises to 37,202: health authorities
https://tinyurl.com/mpdz2s6x
2. Medical sources: The death toll in Gaza climbs to 37,202 people
https://tinyurl.com/3w59h2ap

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমার থেকে বাংলাদেশি নৌকায় গুলি, অনেকটা বিচ্ছিন্ন সেন্ট মার্টিন
পরবর্তী নিবন্ধকাদিস বাঁধ নির্মাণ ও সুরখাব বাঁধ মেরামত কাজে উল্লেখযোগ্য অগ্রগতি