গাজায় মসজিদে ইসরায়েলের হামলা: ১০ শিশুসহ নিহত ১৬

0
56

গত ২৩ মে, বৃহস্পতিবার গাজার একটি মসজিদে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ১০ জন শিশুসহ ১৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরও অনেকে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাজায় রাতভর হামলা চালিয়েছে ইসরায়েল। এরই একপর্যায়ে উত্তর গাজা শহরের ফাতিমা আল-জাহরা মসজিদে হামলা চালায় ইসরায়েল। হামলার পরপরই তাৎক্ষণিকভাবে নিহতের সংখ্যা ১০ জন বলে জানানো হলেও, পরে তা বেড়ে ১৬ জনে পৌঁছায়। নিহতদের অধিকাংশই ছিলেন বাস্তুচ্যুত নারী ও শিশু। ইসরায়েলি হামলা থেকে বাঁচতে তারা মসজিদে আশ্রয় নিয়েছিলেন। এছাড়া এই মসজিদে পবিত্র কোরআন শিক্ষার একটি স্কুলও রয়েছে। নিহতদের মধ্যে অন্তত ১০ শিশু রয়েছে।

এদিকে মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইসরায়েলি সামরিক বাহিনীর বোমা হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন বলে জানিয়েছে ওয়াফা নিউজ এজেন্সি। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানিয়েছে ওয়াফা।

ফিলিস্তিনি এই বার্তাসংস্থা আরও জানিয়েছে যে, গাজা শহরের জেইতুন এলাকায় একদল লোকের ওপর ইসরায়েলি সেনাবাহিনীর ড্রোন হামলায় অন্তত সাতজন নিহত এবং আরও ২০ জনেরও বেশি আহত হয়েছেন।

জেইতুন এলাকায় মানুষ একটি গ্যাস স্টেশনের সামনে জড়ো হয়েছিল; এরপরই তাদের ওপর ড্রোন হামলা চালায় ইসরায়েলি বাহিনী। নিহতদের মধ্যে শিশুও রয়েছে বলে জানা গেছে।


তথ্যসূত্র:
1. Jenin death toll rises to 12 as Palestinian youth succumbs to injuries by Israeli gunfire
https://tinyurl.com/fekcpxvn
2. At least 16 killed in Israeli bombing of Gaza mosque — TV
https://tinyurl.com/3mrdhrca

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস টেলিগ্রাম চ্যানেল আপডেট ও নতুন চ্যানেল সংক্রান্ত ঘোষণা
পরবর্তী নিবন্ধকাশকারি তেল খনি ক্ষেত্রের আওতায় উপার্জিত রাজস্ব উন্নয়নমূলক খাতে বিনিয়োগের উদ্যোগ