কোটাবিরোধী আন্দোলনকারীর লাশ ফেলার হুমকি দিলো ছাত্রলীগ কর্মী

0
231

কোটাবিরোধী আন্দোলনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়কের বাবার মুঠোফোনে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। রোববার রাত ১০টা ২৫ মিনিটে এ ঘটনা ঘটে। মুঠোফোনে হুমকিদাতা বলেছে, ‘আপনার ছেলে কোটা আন্দোলন থেকে সরে না দাঁড়ালে তার লাশ পাবেন।’

কোটাবিরোধী আন্দোলনের ওই সমন্বয়কারীর নাম খান তালাত মাহমুদ। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ছাত্র। শুরু থেকেই তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত। বর্তমানে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়কের দায়িত্বে আছেন।

ঘটনার বর্ণনা দিয়ে খান তালাত মাহমুদ প্রথম আলোকে বলেন, ‘রাত ১০টা ২৫ মিনিটের দিকে একটি মুঠোফোন নম্বর থেকে আমার বাবাকে ফোন দিয়ে হুমকি দেওয়া হয়েছে। ওই হুমকিদাতা আমার বাবাকে বলেছে, আপনার ছেলে যদি কোটা আন্দোলন থেকে সরে না দাঁড়ায়, তাহলে তার ক্ষতি হবে। তার লাশ পাবেন।’

খান তালাত মাহমুদ প্রথম আলোর কাছে দাবি করেন, বিভিন্ন মাধ্যমে হুমকি দেওয়া ওই ব্যক্তির পরিচয়ের ব্যাপারে নিশ্চিত হতে পেরেছেন। ওই ব্যক্তির নাম হৃদয় আহমেদ।

হৃদয় আহমেদ ছাত্রলীগের কর্মী। সে-ও বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ছাত্র। সে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উপপক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) কর্মী হিসেবে পরিচিত। থাকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে।

হুমকির বিষয়ে বক্তব্য জানতে চেয়ে হৃদয় আহমেদের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও সংযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছে প্রথম আলো। পরে সিএফসি উপপক্ষের নেতা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মির্জা খবির সাদাফ প্রথম আলোকে বলে, হৃদয় আহমেদ নামে তাদের কোনো কর্মী নেই। এ নামে কাউকে সে চেনে না। তবে ওই উপপক্ষেরই একাধিক নেতা-কর্মী নিশ্চিত করেছে যে, হৃদয় আহমেদ সিএফসির রাজনীতিতে যুক্ত।

সমন্বয়কারী খান তালাত মাহমুদ বলেন, ‘ভয়ভীতি দেখিয়ে আন্দোলন দমিয়ে রাখা যাবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। হুমকি দেওয়ার এ ঘটনা ইতিমধ্যে লিখিতভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েছি।’

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ অহিদুল আলম প্রথম আলোকে বলেন, তিনি লিখিত অভিযোগ পেয়েছেন। ওই শিক্ষার্থীকে থানায় সাধারণ ডায়েরি করতে বলা হয়েছে। এ বিষয়ে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র বহাল রাখার দাবিতে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।


তথ্যসূত্র:
১. ‘কোটা আন্দোলন থেকে সরে না দাঁড়ালে ছেলের লাশ পাবেন’ – https://tinyurl.com/4sf96ev2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপশ্চিমবঙ্গের ভাঙ্গারে চুরির সন্দেহে একজনকে হত্যা করা হয়েছে
পরবর্তী নিবন্ধএডিসি কামরুল ও তার স্ত্রীর উৎস বহির্ভুত ১১ কোটিরও বেশি টাকা