এবার সেই সন্ত্রাসী পরিদর্শকের বিরুদ্ধে থানায় আটকে দেড় কোটি টাকার চেক নেয়ার মামলা

0
984
এবার সেই সন্ত্রাসী পরিদর্শকের বিরুদ্ধে থানায় আটকে দেড় কোটি টাকার চেক নেয়ার মামলা

রেস্টুরেন্ট ব্যবসায়ীকে থানায় আটকে দেড় কোটি টাকার চেক নেয়ার অভিযোগে এবার কুমিল্লা কোতয়ালী মডেল থানার সেই পরিদর্শক (তদন্ত) সন্ত্রাসী মো. সালাহউদ্দিন এর বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

বাদী মহিউদ্দিনের অভিযোগ সূত্রে জানা যায়, ব্যবসায়ীক প্রয়োজনে তৃতীয় পক্ষ গ্যারান্টার দেখিয়ে বাদী মহিউদ্দিনের জমি বন্ধক রেখে চাচাতো ভাই মামলার দ্বিতীয় আসামি মাহাবুব আলম ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন।

সময় মত ব্যাংকের ঋণ পরিশোধ করতে না পারায় অর্থ ঋণ আদালতে মাহাবুবের বিরুদ্ধে মামলা করে ব্যাংক। ওই ব্যাংক কর্তৃপক্ষ মামলা করার পর থেকে আসামি মাহাবুব মহিউদ্দিনের কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করে। পরবর্তীতে কুমিল্লা কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিন এবং আসামি মাহাবুব আলম যোগসাজসে টাকা আদায়ের উদ্দেশ্যে চলতি বছরের ৩ আগস্ট রাত ১০টার সময় ৩/৪ জন পুলিশ সদস্য এবং মাহাবুব নগরীর হোটেল সালাউদ্দিনের ক্যাশে বসা অবস্থা থেকে মহিউদ্দিনকে থানায় তুলে নিয়ে যায়। খবরঃ বিডি প্রতিদিন

থানায় নিয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিনের তার রুমে আটক রাখে। বাড়ি থেকে চেক বই নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তা সালাউদ্দিন এবং মাহাবুব বাদী মহিউদ্দিনকে চাপ দেয়।

চেক বই না দিলে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হবে বলে ভয় দেখায়। পরবর্তীতে মহিউদ্দিন বাড়ি থেকে ছোট ভাইয়ের মাধ্যমে থানায় চেক বই নেওয়ার পর ১ কোটি ৫০ লাখ টাকার চেক লিখে দিতে হুমকি দেয় পুলিশ কর্মকর্তা সালাউদ্দিন ও চাচাতো ভাই মাহবুব। হুমকির মুখে পড়ে শাহাজালাল ইসলামী ব্যাংক লি. এর হিসাব নং- ০০১১১০০০০০০৩৫, চেক নং- ০০০০০২২ চেক বইয়ের একটি চেকে ১ কোটি ৫০ লাখ টাকা লিখতে বাধ্য হয়। এরপর পুলিশ কর্মকর্তা সালাউদ্দিন নিজ হাতে চেকটি গ্রহণ করে। এছাড়া সাদা কাগজে মহিউদ্দিন এবং উপস্থিত কয়েকজন ব্যক্তির স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়।

ভুুক্তভোগী মহিউদ্দিন বলেন, থানায় তুলে নিয়ে দেড় কোটি টাকার চেক মাহাবুবের জন্য আদায় করতে পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন আমাকে হুমকি, মিথ্যা মামলার ভয় এবং নানা চাপ প্রয়োগ করেছে। আইন অনুসারে কোন পুলিশ কর্মকর্তা তা করতে পারে না। ঘটনার পর জেলা পুলিশ সুপারের বরাবর আমি অভিযোগ করে আদালতে মামলা দায়ের করেছি।
কিন্তু কোন কাজ হয়নি।

মামলার দ্বিতীয় আসামি মাহাবুব আলমের মোবাইল ফোনে যোগাযোগের জন্য একাধিকবার চেষ্টা করা হয়েছে। ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা যায়নি।

উল্লেখ্য, কুমিল্লা কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহ উদ্দিনের বিরুদ্ধে তার প্রথম স্ত্রী সামসুন নাহার সুইটি গত ২৮ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধচবি ছাত্রীকে চলন্ত বাসে যৌন হয়রানির অভিযোগ, নিরাপত্তা নেই কোথাও
পরবর্তী নিবন্ধসন্ত্রাসী যুবলীগ নেতার অপকর্মের বিচার চেয়ে রাস্তায় নামলেন নারীরা