কেনিয়া | ক্রুসেডার সৈন্যদের ঘাঁটিতে আল-কায়েদার হামলা, নিহত ৬ আহত ১০ এরও অধিক

0
449
কেনিয়া | ক্রুসেডার সৈন্যদের ঘাঁটিতে আল-কায়েদার হামলা, নিহত ৬ আহত ১০ এরও অধিক

আল-কায়েদা পূর্ব আফ্রিকা ভিত্তিক শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন কেনিয়ান ক্রুসেডার বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে সফল হামলা চালিয়েছেন, এতে ১৬ এরও অধিক ক্রুসেডার নিহত ও আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে ক্রুসেডার বাহিনীর ২টি সামরিকযান।

“শাহাদাহ্ নিউজ এজেন্সীর” প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গেছে, ২৩ জুলাই বৃহস্পতিবার কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় গরিসা অঞ্চলে অবস্থিত দেশটির ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। যার দায় স্বীকার করেছে আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে, ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটিতে মুজাহিদদের পরিচালিত উক্ত সফল হামলায় ৬ ক্রুসেডার সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো ১০ এরও অধিক ক্রুসেডার সৈন্য। এসময় মুজাহিদদের হামলায় ক্রুসেডার সৈন্যদের একটি সামরিকযানও ধ্বংস হয়ে গেছে।

উল্লেখ্য যে, এর আগে উক্ত এলাকায় ক্রুসেডার বাহিনীকে সহায়তার লক্ষ্যে দেশটির রাজধানী হতে অস্ত্র ও গুলাবারুদ ভর্তি একটি সামরিক কনভয় প্রেরণ করা হয়েছিলো। কিন্তু ক্রুসেডার বাহিনীর উক্ত কনভয়টি গারিসা শহরের নিকটে আসলেই মুজাহিদদের বোমা হামলার শিকার হয়। এতে ক্রুসেডার বাহিনীর অস্ত্র ও গুলাবারুদ ভর্তি একটি সামরিকযান ধ্বংস হয়ে যায়। বাকি সৈন্যরা নিজেদের জীবন বাঁছাতে কনভয় নিয়ে রাজধানী অভিমুখে পলায়ন করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন