খোরাসান | মুরতাদ বাহিনীর ২টি পোস্ট গুড়িয়ে দিয়েছেন মুজাহিদিন, নিহত ২৪ এরও অধিক

3
283
খোরাসান | মুরতাদ বাহিনীর ২টি পোস্ট গুড়িয়ে দিয়েছেন মুজাহিদিন, নিহত ২৪ এরও অধিক

মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ২টি চেকপোস্টে হামলা চালিয়ে তা গুড়িয়ে দিয়েছেন ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদগণ। এতে ২৪ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক সৈন্য।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ (হাফিজাহুল্লাহ্) তাঁর এক টুইট বার্তায় জানিয়েছেন, আফগানিস্তানের গজনী প্রদেশের কারাবাগ জেলায় গতরাতে শত্রুদের ২ টি চেকপোস্টে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এসময় মুজাহিদগণ হামলা চালিয়ে মুরতাদ বাহিনীর উভয় চেকপোস্ট গুড়িয়ে দিয়েছেন। এছাড়াও মুজাহিদদের এই অভিযানে অত্যাচারী কমান্ডার জাফরসহ ১৯ সেনা নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন বেশ কিছু যুদ্ধাস্ত্র।

তালেবান মুখপাত্র আরো জানান যে, এই চেকপোস্টগুলো থেকে বেসামরিক লোকদেরকে হয়রানী ও তাদের উপর হামলা চালাচ্ছিল কাবুল বাহিনী। তাই মুজাহিদগণ চেকপোস্ট ২টি গুড়িয়ে দিতে বাধ্য হয়েছেন।

তিনি আরো যোগ করেন যে, উক্ত চেকপোস্ট ২টির মুরতাদ সৈন্যদেরকে সহায়তার লক্ষ্যে আসা সৈন্যদের উপরেও হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যার ফলে মুরতাদ বাহিনীর ২টি ট্যাঙ্ক ধ্বংস হয়ছে, নিহত হয়েছে আরো ৫ সেনা সদস্য। বাকি সৈন্যরা আহত অবস্থায় ঘটনাস্থল ছেড়ে পলায়ন করেছে।

3 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ। ভাইদের দোয়া করি যেন তারা এভাবেই সামনে এগিয়ে যান। হে আল্লাহ তুমি আমারদের এই জানবাজ মুজাহিদ ভাইদের শাহাদাতের মৃত্যু নাসিব করো। আমিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন