খোরাসান | মাহে রমজান উপলক্ষে দরিদ্র পরিবারগুলিকে খাদ্য ও আর্থিক সহায়তা দিচ্ছে তালেবান

3
584
খোরাসান | মাহে রমজান উপলক্ষে দরিদ্র পরিবারগুলিকে খাদ্য ও আর্থিক সহায়তা দিচ্ছে তালেবান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তান পবিত্র মাহে রমজান উপলক্ষে তাদের নিয়ন্ত্রিত অঞ্চলগুলোতে অভাবী ও শহিদ পরিবারদের প্রয়োজনীয় খাদ্য ও আর্থিক সহায়তা দিতে শুরু করেছে।

এরই ধারবাহিকতায়, তালেবান তাদের নিয়ন্ত্রিত বাগলান প্রদেশের কেন্দ্রীয় জেলার একটি গ্রামের ১২০টি পরিবারেও খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করেছে।

তালেবান এক বিবৃতিতে বলেছে যে, এই সহায়তার অধীনে প্রতিটি পরিবারকে ১০ ব্যাগ আটা, ১০ ব্যাগ চাল, ২০ লিটার তেল এবং নগদ ৫ হাজার আফগান টাকা প্রদান করা হয়েছে।

পবিত্র মাহে রমজান উপলক্ষে শহীদ ও প্রতিবন্ধীদের স্থানীয় তালেবান নেতৃত্বের তত্ত্বাবধানে এই সহায়তা কার্যক্রমটি পরিচালনা করা হচ্ছে।

তালেবানরা গত সপ্তাহ থেকেই পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চলে হাজার হাজার দরিদ্র পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করতে শুরু করেছেন। বিগত কয়েক বছর ধরে, তালেবানরা দেশে কল্যাণমূলক প্রকল্পের পাশাপাশি দরিদ্র পরিবারগুলিকে খাদ্য সহায়তা প্রদানের দিকে মনোনিবেশ করেছেন। রমজান এবং অন্যান্য বিশেষ সময়ে অভাবী লোকদের বিভিন্নভাবে সহায়তা করে আসছে তালেবান।

3 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ এটাই তো ইসলামী খিলাফতের সৌন্দর্য। আল্লাহ তাআলা আমাদেরকে সারা পৃথিবীব্যাপী ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করার তাওফীক দান করুন। আমীন ইয়া রব্বাশ শুহাদায়ি ওয়াস সালিহীন।

  2. আলহামদুলিল্লাহ…..
    এই রকম দৃশ্যগুলো দেখে হৃদয়টা জুড়িয়ে যায়, আল্লাহ ভাইদের আরো খিদমত করার তাওফিক দান করুন এবং সারা বিশ্বের মুসলিম উম্মাহকে এর থেকে শিক্ষা গ্রহণ করার তাওফিক দান করুন ।
    আমিন ইয়া রব্বাল আলামিন…..

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন