কাশ্মীরে রমজান উপলক্ষে শিশুদের সিরাত পাঠ-প্রতিযোগিতার আয়োজন

3
600
কাশ্মীরে রমজান উপলক্ষে শিশুদের সিরাত পাঠ-প্রতিযোগিতার আয়োজন

রমজান উপলক্ষে কাশ্মীরের পুলওয়ামায় মাসব্যাপী কিশোরদের “সিরাত পাঠ এবং প্রতিযোগিতা”র আয়োজন করা হচ্ছে। অনুষ্ঠানে নবী জীবনের নির্দিষ্ট অধ্যায় ভিত্তিক আলোচনা হয়। প্রশ্নোত্তর পর্ব থাকে কিছুক্ষণের জন্য। সবশেষ থাকে গতদিনের টপিকের ওপর প্রতিযোগিতা। সবাইকে শান্ত্বনা পুরস্কার দেওয়ার পাশাপাশি বিজয়ীদেরকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়। রমজানের দিন যত বাড়ছে কিশোরদের অংশগ্রহণও তত বাড়ছে।

আসলে কাশ্মীরের নাম শুনলেই আমাদের কী মনে হয়? ক্লান্ত, বিধ্বস্থ, বিপর্যস্থ এক জনপদের ছবি ভেসে ওঠে চোখের সামনে? বিশ্বের সর্বাধিক সেনা বেষ্টিত অবরুদ্ধ উপত্যকায় এটা হয়ত স্বাভাবিক চিত্র। এই তো রমজান শুরু হওয়ার পরেও ভূয়া এনকাউন্টারের নামে ‘জানা মহল্লা’র এক মসজিদে ঢুকে নিরীহ কয়েকজন কাশ্মীরী যুবককে খুন করেছে ভারতীয় মালাউন সেনারা।

কিন্তু উদ্বেগ, উৎকণ্ঠার বাইরে উপত্যকার মানুষদের জীবনের আরও তো অনুসঙ্গ রয়েছে। আমরা তার কতটুকু জানি?

3 মন্তব্যসমূহ

  1. কাশ্মীর উপত্যকার মানুষদের জুলুম নির্যাতন ব্যতীত তাঁদের জীবনের আরও তো অনুসঙ্গ রয়েছে কিন্তু সে বিষয়গুলো সম্পর্কে তো আমরা কিছুই জানিনা, আপনারা আমাদেরকে যতটুকু জানান ওতটুকুই জানি এজন্যই চাতক পাখির মতো সবসময় নজর রাখি আল-ফিরদাউস নিউজে আল্লাহ আপনাদেরকে উত্তম প্রতিদান দান করুন
    আমিন ইয়া রব্বাল আলামীন

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

  2. আসসালামু আলাইকুম,
    প্রিয় মুহতারাম এডমিন ভাইদের অনুরোধ করছি,

    ভায়েরা আমার! আমরা কাশ্মীর সম্পর্কে জানতে খুবই আগ্রহি ,কিন্তু কোথা থেকে জানব? অনেকদিন ধরে একটি প্পশ্ন অন্তরে দানা বেধে আছে, কাশ্মীরী ভাই বোনদের কি অবস্থা? ?

    তাই,
    তাই, ভাইদের কাছে বিশেষ আনুরোধ,এবিষয়ে একটি বিস্তারিত প্রতিবেদন তৈরি করুন৷যা ফুটিয়ে তুলবে বর্তমান পরিস্থিতি ৷দিবে আমাদের কিছু শান্ত্বনা বা করবে আমাদের উজ্জ্বিবিত নতুন চেতনায়৷

    আর যদি এমুহুর্তে সম্ভব না হয়, কমপক্ষে কিছু বলে কমেন্টের মাধ্যমে আমাদের শান্ত্বনা দিন ইনশাআল্লাহ,,,,

    জাযাকুমুল্লাহ খায়রন আহসানাল জাযা৷

  3. আলহামদুলিল্লাহ! হে আমার ছোট ভাইয়েরা! তোমরাই ইসলামের জন্য আগামীর দূর্গ। তোমাদের শক্তি হলো কুরআন ও সুন্নাহ। সীরাত তোমাদের আগামীর পথচলার শ্রেষ্ঠ ও একমাত্র পাথেয়।

    জাযাকাল্লাহ! জাযাকাল্লাহ!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন