খারেজি আইএসের হামলায় শহিদ হলেন তালেবানের প্রাদেশিক সেনা প্রধান মোল্লা নেইক মোহাম্মদ রাহবার

8
1029
খারেজি আইএসের হামলায় শহিদ হলেন তালেবানের প্রাদেশিক সেনা প্রধান মোল্লা নেইক মোহাম্মদ রাহবার

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের গুরুত্বপূর্ণ সামরিক দায়িত্বশীল মোল্লা নেইক মোহাম্মদ রাহবারকে (রহঃ) শহিদ করার দাবি করেছে খারেজি গোষ্ঠী আইএস।

খারেজি আইএসের অফিসিয়াল সংবাদ মিডিয়ায় প্রকাশিত এক খবরে দাবি করা হয়েছে যে, গত ১৯ এপ্রিল সন্ধ্যায়, আফগান সীমান্তবর্তী পাকিস্তানের খাইবার পাখতুনখুয়ার রাজধানী পেশোয়ারে তালেবানদের গুরুত্বপূর্ণ কমান্ডার মোল্লা নেইক মোহাম্মদ রাহবার (রহঃ) কে শহিদ করেছে খারেজি আইএসরা। পেশওয়ারের ‘হাজী ক্যাম্প’ এলাকায় এই হৃদয়বাদারক ঘটনাটি সংঘটিত হয়েছিল।

মোল্লা নেইক মোহাম্মদ রাহবার (রহঃ) ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের একজন প্রাদেশিক সেনা প্রধান হিসাবে নানগারহারে দায়িত্বরত ছিলেন। তিনি প্রদেশটির খোগিয়ান অঞ্চলের অন্তর্ভুক্ত ছিলেন। আফগানিস্তানের সুরখারোড, খোগিয়ান ও শেরজাদ জেলায় ক্রুসেডার আমেরিকা ও আইএস বিরুধী যুদ্ধে তিনি সবাচাইতে বেশি সক্রিয় ছিলেন। একসময় তিনটি জেলার সিংহভাগ অঞ্চলই খারেজি আইএসদের দখলে ছিল। এই জেলাগুলো থেকেই খারেজি আইএসরা আফগানিস্তান জুড়ে সবাচাইতে বেশি সন্ত্রাসী কার্মকান্ড পরিচালনা করতো এবং অনেক মুজাহিদ ও সাধারন আফগানীদের শহিদ করতো। তবে মোল্লা নেইক মোহাম্মদ রাহবারের দক্ষ রণকৌশলের কারণে এই জেলাগুলোর উপর আইএস বেশিদিন তাদের নিয়ন্ত্রণ টিকিয়ে রাখতে পারেনি। কেননা মোল্লা নেইক মোহাম্মদ রাহবার তাঁর রণকৌশল আর সাহসীকতার মাধ্যমে নানগারহারের প্রতিটি জেলায় আইএস সন্ত্রাসীদের বিরুদ্ধে তীব্র অভিযান চালান এবং প্রদেশটির প্রতিটি অঞ্চলে খারেজি আইএসদের ঘাঁটিগুলোকে কবরস্থানে রুপান্তর করেন। যেসব খারেজি সদস্যগুলো তখন প্রাণে বেঁচে গিয়েছি, তারা মুরতাদ কাবুল বাহিনীর ছত্রছায়ায় নানগারহার থেকে লেজগুটিয়ে পলায়ন করে। এভাবেই মোল্লা নেইক মোহাম্মদ রাহবার (রহ) খারেজীদের ফেতনা নির্মূলে আফগানিস্তানে সবাচাইতে বড় ভূমিকা পালন করেন। একথায় আফগানিস্তানে আইএস সন্ত্রাসীদের নির্মূলে তিনি অধম্যসাহসীকতার পরিচয় দিয়েছেন। তিনি ছিলেন একাধারে ক্রুসেডার আমেরিকা ও কাবুলের মুরতাদ বাহিনীর পাশাপাশি আইএসদের জন্য এক আতংকের নাম।

মোল্লা নেক মোহাম্মদ রাহবারকে (রহঃ) শহিদ করতে বেশ কয়েকবার ক্রুসেডার আমেরিকা বিমান ও ড্রোন হামলা চালিয়েছিল। অপরদিকে খারেজি আইএসরা ২টি আত্মঘাতী হামলাসহ অনেক গুপ্ত হামলাও চালিয়েছিল। কিন্তু মহান আল্লাহ্ তা’আলার অনুগ্রহে তিনি প্রতিবারই বেঁচে গিয়েছিলেন।

একজন তালেবান কমান্ডার ‘হামাদ আফগান শেরজাদ’ লিখেন- কিছুদিন পূর্বে আমি তাকে বলেছিলাম, তিনি যেন নিজের নিরাপত্তা আরো জোরদার করেন, পরিস্থিতি খুব ভালো না। তখন জবাবে তিনি বলেছিলেন, মৃত্যু জীবনে একবারই আসে, যা থেকে আমরা নিজেকে যতটাই লুকিয়ে রাখিনা কেন সে আমাদের পিছু ছাড়বেনা, তবে আমার ইচ্ছা শাহাদাত বরণ করা।

আল্লাহু আকবার, এভাবেই নেতারা শাহাদাত কামনার মাধ্যমে আল্লাহর দরবারে নিজেদের দো’আ কবুল করিয়ে নিয়েছেন এবং শাহাদাতের গৌরব লাভে ধন্য হয়েছেন।

তালেবান সংশ্লিষ্ট টুইটার থেকে জানা যায় যে, মোল্লা নেইক মোহাম্মাদ রাহবার হাফিজাহুল্লাহ্ তাঁর ভাইদের মধ্যে পঞ্চম ও শেষ শহিদ ব্যাক্তি, ইতিপূর্বে তার আরো ৪ ভাই পবিত্র এই জিহাদে শাহাদাত বরণ করেছেন। তাঁর এক ভাই তোরাবোরা যুদ্ধের সাহসী মুজাহিদ ছিলেন। যিনি শাইখ ওসামা বিন লাদেন (রহঃ) ও আরব মুহাজির মুজাহিদ ভাইদেরকে ক্রুসেডার আমেরিকার ভারী বোমাবর্ষণ থেকে নিরাপদ স্থানে সরিয়ে আনতে সহায়তা করেছিলেন।

শহিদ নেইক মোহাম্মদ রাহবার ও তার ভাইরা।
IMG-20210422-154911

ওস্তাদ ইয়াসির রহিমাহুমুল্লাহ বলেন, শহীদরা হল চলমান জিহাদের জন্য পেট্রোল, আর পেট্রোল জিহাদ নামক এই যন্ত্রটিকে তার গন্তব্যে চালিত করে।

IMG-20210420-071208
IMG-20210420-063007

8 মন্তব্যসমূহ

  1. ইন্নালিল্লাহ…..
    আল্লাহ ওনাকে এবং ওনার ভাই, যারা শহীদ হয়েছেন তাঁদেরকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন ।
    আমিন……..

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

  2. ১. মুল্লাহ উমার রহ. এর জীবনীর ভিডিও লিংক।
    https://archive.org/details/WhoIsMullahOmar
    ২. আর্কাইভে ইমেইল দিয়ে লগইন করে ডাউনলোড করতে হবে।
    ৩. ফেইক ইমেইল দিয়ে আর্কাইভে ফেইক অ্যাকাউন্ট খুললে ভাল হয়, আরো ভিডিও পাওয়া যাবে।
    ৪. নেটে জিহাদী কাজে সর্বদা টর ব্রাউজার ব্যবহার করুন, ফেইক ইমেইল ও অ্যাকাউন্টের জন্যেও।
    ৫. ফোন নম্বর মুক্ত ইমেইল লাগবে। একাজে জিমেইল বাদ। tor দিয়ে yandex বা protonmail চালু করুন। proton চালু করতে টেম্পরারি মেইল সাইটের সাহায্য নিন।
    ৬. দাওয়াহ ইলাল্লাহ ফোরামে আরো টিপস পাবেন। safernet1.pdf খুঁজে নিন।
    কিছু টিপস (টর ইত্যাদি)
    ১. টর ব্রাউজার torproject.org এ পাওয়া যাবে। টরের android-armv7-multi.apk ভার্সন অধিকাংশ অ্যান্ড্রয়েড মোবাইলে চলে, অন্য ভার্সন সব মোবাইলে চলে না। টর ব্রাউজার প্লেস্টোর বা apkpure.com এও পাওয়া যাবে। তবে প্লেস্টোর থেকে না নেয়াই ভালো।
    ২. sdelete ishredder ইত্যাদি অ্যান্ড্রয়েড মোবাইলের নিরাপদ ডিলিটের জন্য। shredder/ ccleaner উইন্ডোজের জন্য। ব্লিচবিট লিনাক্সের জন্য।
    ৩. https://alfirdaws.org
    https://82.221.139.217
    (https://dawahilallah.com)
    https://82.221.136.58
    (https://gazwah.net)
    এই তিন সাইট টর দিয়ে দেখতে হবে।
    ৪. টর দিয়ে জিমেইল ফেসবুক ইত্যাদি সাধারণ আইডি কখনো চালানো যাবে না। টর থেকে কোনো আইডি ওপেন করলে সাধারণ ব্রাউজার দিয়ে ওপেন করা যাবে না। টরের আইডি অবশ্যই নকল হতে হবে।
    ৫. টরে কখনো ফোন নম্বর, ছবি, পরিচয় ইত্যাদি দেওয়া যাবে না।
    ৬. কখনো কারো নাম ঠিকানা লেখা যাবে না।
    ৭. সকাল সন্ধ্যার দুআগুলো পড়ার অভ্যাস করতে হবে। অল্পই হোক এবং ছোটগুলোই হোক না কেন।
    ৮. আর অবশ্যই মনে রাখতে হবে, বিশ্বাস +প্রয়োজন =তথ্য। শুধু বিশ্বাসের কারণে কাউকে কোনো তথ্য দেয়া যাবে না।
    ৯. টর ব্রাউজার সহ সকল ভিপিএন সরকারি ভাবে নিষিদ্ধ। তাই এসব ও স্পর্শকাতর কিছু নিয়ে বাইরে যাওয়া যাবে না।
    ১০. নরমাল সার্চের জন্য গুগলের বিকল্প Startpage Private Search নরমাল ব্রাউজার যেমন ফায়ারফক্স থেকে।

  3. ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন। আল্লাহ তাআলা উনাকে, উনার ভাইদেরকে সহ সমস্ত নিহত মুজাহিদ ভাই বোনদেরকে শহীদ হিসেবে কবুল করুন। এবং জান্নাতের উঁচু মাকাম দান করুন। এবং উনাদের কাতেলদেরকে জাহান্নামের চৌ রাস্তায় পৌঁছিয়ে দিন।আমীন ইয়া রব্বাশ শুহাদায়ি ওয়াস সালিহীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন