মসজিদ-উল-হারামে নারী নিরাপত্তা-রক্ষী নিয়োগ দিল ত্বাগুত সৌদি প্রশাসন

5
1075
মসজিদ-উল-হারামে নারী নিরাপত্তা-রক্ষী নিয়োগ দিল ত্বাগুত সৌদি প্রশাসন

মুসলিমদের পবিত্র স্থান মক্কায় হজ্জ ও ওমরাহ চলাকালীন মসজিদ-উল-হারামে নারী নিরাপত্তা-রক্ষী নিয়োগ দিয়েছে ত্বাগুত সৌদি প্রশাসন। ইতিহাসে প্রথমবারের মতো মুসলিমদের এই পবিত্র স্থানে নারী নিরাপত্তা-রক্ষী নিয়োগ দেয়া হলো।

‘আল-আরব নিউজ’ এক ভিডিও প্রতিবেদনে মক্কার মসজিদ-উল-হারামের চত্ত্বরে নারী নিরাপত্তা-রক্ষী কর্মকর্তাদের টহল দেয়ার একটি ভিডিও প্রকাশ করেছে। এর আগে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও নারী নিরাপত্তা-রক্ষীদের কিছু ছবি প্রকাশ করেছে । খবরে বলা হয়, সৌদি যুবরাজ ত্বাগুত মোহাম্মদ বিন সালমান আলে-সৌদের ২০৩০ সালের ভিশন অনুসারে বিভিন্ন সংস্কার কার্যক্রম এবং নারীর ক্ষমতায়নের নামে নারীকে পণ্য বানানো আওতায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

নারী নিরাপত্তা-রক্ষী কর্মকর্তাদের টহল দেয়ার ছবি টুইটারে প্রকাশ করে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এখন থেকে হজ আর ওমরাহর নিরাপত্তা ব্যবস্থায় নারী নিরাপত্তা-রক্ষীরাও অংশ নেবে।

নারী নিরাপত্তা-রক্ষীদের নিয়োগের এ ছবিগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিউজসাইটে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। এমনকি মার্কিন সংবাদ সংস্থা সিএনএনও এ ছবিগুলো খুবই আনন্দের সাথে প্রকাশ করেছে।

‘আল-আরব নিউজ’ কর্তৃক প্রকাশিত ভিডিওতে দেখা যায়, মসজিদ-উল-হারামের মূল চত্ত্বরে পুরুষ নিরাপত্তা রক্ষীদের তুলনায় নারী নিরাপত্তা রক্ষীদের আধীক্য। এমন দৃশ্য আগে মুসলিমরা কখনোই কল্পনাও করেনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী ধর্মপ্রাণ মুসলিমরা মক্কার মসজিদ-উল-হারামের নিরাপত্তায় নারী কর্মকর্তাদের অংশগ্রহণের তীব্র সমালোচনাও করেছেন।

সৌদি আরবের শিক্ষাবিদ তুর্কি আল-হামিদ এক ছবির বিষয়ে মন্তব্য করে বলে, ‘এ একটি ছবি হাজারো কথা বলছে… এ ছবিটি এমন একটি চিত্র যার অনেক অর্থ… এর মানে এটা নতুন সৌদি আরব। এ দেশটি দ্রুত আধুনিক (পশ্চিমাদের নোংরা) যুগে প্রবেশ করেছে।

Screenshot-20210422-175613

Screenshot-20210422-175629

Screenshot-20210422-175706

Screenshot-20210422-175952

5 মন্তব্যসমূহ

  1. ইন্নালিল্লাহ… ইয়া আল্লাহ! এ কি তামাশা??
    হে আল্লাহ! তুমি তোমার ঘরকে তাগুতের থাবা থেকে হিফাজত করো ।
    আমিন ইয়া রব্বাল আলামীন

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

  2. ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিঊন হে আল্লাহ আপনি আমাদেরকে পবিত্র ঘর মাসজিদুল হারামের মর্যাদা রক্ষা করার তাওফীক দান করুন। এবং এই সমস্ত জাহান্নামের কীটগুলোকে ধ্বংস করে এই জমিনকে পবিত্র করুন।এবং মুসলিম উম্মাহকে নিরাপত্তার চাদরে বেষ্টিত করে নিন। এবং মুসলিম উম্মাহর অকুতোভয় জানবায মুজাহিদদের নিরাপত্তা নিশ্চিত করুন। এবং তাদের জন্য খেলাফত প্রতিষ্ঠার পথ সুগম করে দিন। আমীন ইয়া রব্বাশ শুহাদায়ি ওয়াস সালিহীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন