সন্ত্রাসী র‍্যাবে করোনা আক্রান্ত ২৬৭৮ সদস্য, ৭৩৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি

5
906
সন্ত্রাসী র‍্যাবে করোনা আক্রান্ত ২৬৭৮ সদস্য, ৭৩৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি

বৈশ্বিক মহামারি ভাইরাসের বিষাক্ত ছোবল লেগেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নেও (র‌্যাব)। এখন পর্যন্ত তাদের ২ হাজার ৬৭৮ জন আক্রান্ত হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই র‌্যাব সদস্যও রয়েছে।

আক্রান্তদের মধ্যে ৬০ শতাংশ বা ১ হাজার ৭৩ জন সেনাবাহিনীর সদস্য, যারা বর্তমানে র‍্যাবে সংযুক্ত আছে। পুলিশ সদর দপ্তরের অপারেশনস কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার সূত্রে এই তথ্য জানা গেছে।

কন্ট্রোল সেন্টার সূত্রে জানা যায়, সবশেষ বুধবার (২১ এপ্রিল) পর্যন্ত র‍্যাবে আক্রান্তের মধ্যে ১ হাজার ৭৩ জন সেনা সদস্য, ৫১ জন বিমান বাহিনীর, ৪৬ জন নৌ বাহিনীর, ২৯৯ জন জিবির, ১৫৪ জন আনসার এবং ৩৯ জন বেসামরিক কর্মকর্তা রয়েছে। তবে কোভিডে প্রাণ দিয়েছে ৬ জন।

এ দিকে, বর্তমানে আক্রান্ত ৭৩৩ সদস্য ঢাকা, চট্টগ্রাম, রাজশাহীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। এছাড়া কোভিড- টেস্ট করানো ৬০ জন র‍্যাব সদস্যকে আইসোলেশন ও কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত বাহিনীটির মোট ১৭ হাজার ৮৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা।

পুলিশ সদর দপ্তর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ৮৬ সদস্য মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে ৮৩ জন পুলিশ কর্মকর্তা বাকি ৩ জন সিভিল কর্মকর্তা। যারা বিভিন্ন মন্ত্রণালয় থেকে পুলিশে সংযুক্ত ছিলেন।

এছাড়া সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় বৃহস্পতিবার (২২ এপ্রিল) পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৭ হাজার ১৩৬ জন পুলিশ সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন। বাহিনীটির মোট ৩৬৮ সদস্য বর্তমানে করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছে। আর আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ২১৪ জন পুলিশ কর্মকর্তা।

5 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ….
    হে আল্লাহ! তুমি তাদেরকে দ্রুত আজরাইলের সঙ্গে সাক্ষাৎ করিয়ে দাও । আমিন……

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

  2. আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ আল্লাহ তাআলা এই সমস্ত জাহান্নামের কীটগুলোকে ধ্বংস করে এই জমিনকে পবিত্র করুন।এবং মুসলিম উম্মাহকে নিরাপত্তার চাদরে বেষ্টিত করে নিন। এবং মুসলিম উম্মাহর অকুতোভয় জানবায মুজাহিদদের নিরাপত্তা নিশ্চিত করুন। এবং তাদের জন্য খেলাফত প্রতিষ্ঠার পথ সুগম করে দিন। আমীন ইয়া রব্বাশ শুহাদায়ি ওয়াস সালিহীন।

  3. আলহামদুলিল্লাহ ‘আলা কুল্লি হাল!
    আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা আপন গজবের দ্বারা এই সমস্ত জালেম-মুরতাদদের ধ্বংস করে দিন,
    সকল মুমিন-মুজাহিদ ভাইদেরকে সকল প্রকার বিপদাপদ থেকে হেফাজত করুন ও নিরাপত্তার চাদরে ঢেকে রাখুন,
    আমীন ইয়া রব্বাল আলামীন!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন