ইয়েমেনে গাদ্দার সৌদি জোটের হামলায় হতাহত চার

ইউসুফ আল-হাসান

0
520

মানব ইতিহাসের অন্যতম প্রাচীন নগরী ইয়েমেনে চলমান রয়েছে গাদ্দার সৌদি-আমিরাত জোট বাহিনীর আগ্রাসন। তাদের চলমান হামলায় আবারও এক শিশু নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। শিশুরা সবাই একই পরিবারের সদস্য বলে জানা গেছে। গত ১৯ নভেম্বর ইয়েমেনের হেইস জেলায় ঘটে এই নৃশংস ঘটনাটি।

অনাহারে নিপতিত ক্লিষ্ট ইয়েমেনি শিশু- ছবি: টুইটার

এমনিতেই সৌদি জোটের হামলা ও আগ্রাসনে ইয়েমেনে চরম দুর্ভিক্ষ সৃষ্টি হয়েছে। ফলে লাখ লাখ মানুষ অনাহার ও অর্ধহারে দিন যাপন করছে।   তাদের অনেকেই এখন লতা-পাতা ও ঘাস খেয়ে জিবন-যাপন করছেন।  অনাহারে মারা যাচ্ছেঅসংখ্য শিশু। এর মধ্যেই আবার নতুন করে শুরু হল সৌদি-আমিরাত ও কথিত আরব জোটের আগ্রাসন।

অনাহারে নিপতিত ক্লিষ্ট ইয়েমেনি শিশু- ছবি: টুইটার

 

দুর্ভিক্ষে সবচেয়ে বেশি ভুক্তভোগী হচ্ছে শিশুরা। অনেকে শিশুকে জীনন্ত কঙ্কালসার পরিণত হতে দেখা যাচ্ছে ইয়েমেনে। তার পরেও আবার সিশুদেরকেই হত্যা করছে আরবের দালাল-গাদ্দার শাসকদের কথিত এই জোট বাহিনী।

অনাহারে নিপতিত ইয়েমেনি শিশু- ছবি: টুইটার

উল্লেখ্য যে, সৌদি জোট ২০১৫ সালে ইয়েমেনে অন্যায়ভাবে হস্তক্ষেপ করে। আগ্রাসন চালিয়ে হাজার হাজার নিরিহ বেসামরিক মানুষকে হত্যা করে। এছাড়াও বাড়িঘর ধ্বংসসহ হাজার হাজার মানুষ হামলায় পঙ্গুত্ব বরণ করে।



তথ্যসূত্র:
——–
1. The killed child and the four injuries all belong to the same family
https://tinyurl.com/4z655zzc
2. What a shame and the historical curse of a world that has been silent about Crimes of extermination of a nation’s generation
https://tinyurl.com/2trfsbyp

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন