শোক সংবাদ || ইয়েমেনে মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদা শীর্ষ কমান্ডারের শাহাদাত

ত্বহা আলী আদনান

5
1747

সম্প্রতি ইয়েমেনের মারিব প্রদেশে একটি গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে সন্ত্রাসী আমেরিকা। এতে ইসলামি প্রতিরোধ বাহিনীর ৩ জন বীর মুজাহিদ শাহাদাত বরণ করেছেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রমতে, গত ৩০ জানুয়ারি ২০২৩ তারিখে ইয়েমেনের মারিব প্রদেশের সামদাহ এলাকায় একটি গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে, গাড়িটি উক্ত এলাকার আল-হাইরা গ্যাস স্টেশনের কাছে আসলে সন্ত্রাসী অ্যামেরিকার ড্রোন হামলার শিকার হয়। সূত্রমতে এসময় গাড়িতে থাকা ৩ জন যাত্রীই শহীদ হয়েছেন।

সরকারি সূত্র জানায়, হামলার শিকার ব্যক্তিরা ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত আনসারুশ শরিয়াহ্’র সদস্য ছিলেন। যাদের মাঝে প্রতিরোধ বাহিনীর গুরত্বপূর্ণ সামরিক কমান্ডার এবং বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞ হাসান আল-হাদরামীও (আবুল খাইর) ছিলেন। এই হামলায় তাঁর ভাইও শাহাদাত বরণ করেছেন বলে দাবি করা হয়েছে।

এদিকে আল-কায়েদা সংশ্লিষ্ট আল-মালাহিম মিডিয়া সূত্র এক ফটো রিপোর্টে কমান্ডার আবুল খাইর (রহি.)-এর শাহাদাতের তথ্য নিশ্চিত করেছে। তবে এসময় অন্য কোন মুজাহিদ হতাহত হয়েছেন কিনা তা বলা হয় নি।

জানা যায় যে, শহীদ কমান্ডার আবুল খাইর হারামাইনের (সৌদিআরব) নাগরিক। তিনি আল-কায়েদার একজন গুরত্বপূর্ণ সামরিক কমান্ডার ও বিস্ফোরক বিশেষজ্ঞ ছিলেন। তাকে শহীদ করতে ইতিপূর্বে আরও ৩ বার হামলা চালানো হয়েছিল। শাহাদাতের পূর্বে তাকে লক্ষ্য করে সর্বশেষ হামলাটি চালানো হয় গত বছরের ৩০ নভেম্বর, এই হামলা থেকে তিনি আল্লাহর রহমতে বেঁচে যান এবং সামান্য আহত হন।

এদিকে স্থানীয় মিডিয়া সূত্র নিশ্চিত করেছে যে, এই আক্রমণটি মার্কিন AGM-114 হেলফায়ার ক্ষেপণাস্ত্র দ্বারা করা হয়েছে, যা R9X নামে পরিচিত। ইতিপূর্বে সিরিয়া এবং আফগানিস্তানে বহুবার এই একই ধরনের অস্ত্র দিয়ে আল-কায়েদা মুজাহিদদের টার্গেট করেছে সন্ত্রাসী আমেরিকা।

5 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ১২ ঘন্টার ব্যবধানে CIA-এর ৩ গোয়েন্দা কর্মকর্তাকে হত্যা করলো আশ-শাবাব
পরবর্তী নিবন্ধটিটিপির বীরত্বপূর্ণ ইস্তেশহাদী হামলায় নাপাক বাহিনীর ৩২ সৈন্য হতাহত