মধ্যপ্রদেশে মসজিদে যাওয়ার পথে ইমামকে হিন্দুত্ববাদীদের ছুরিকাঘাত

মাহমুদ উল্লাহ্‌

0
534

মধ্যপ্রদেশে মসজিদে যাওয়ার পথে একজন সম্মানিত ইমামকে ছুরিকাঘাত করেছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। গত ৫ ফেব্রুয়ারি রবিবার, মধ্যপ্রদেশের খান্ডোয়ায় মসজিদে যাওয়ার পথে পাঁচ হিন্দুত্ববাদী সন্ত্রাসী মসজিদের ইমামসাহেব সহ দুই মুসলিমকে ছুরিকাঘাত করে।

হামলা চালানোর মাস্টারমাইন্ড ছিল উগ্র হিন্দু রাজা রাঠোর। হামলাকারীরা নরাধম রাজা রাঠোর ইমাম সাহেবের চোখে মরিচের গুঁড়া নিক্ষেপ করে এবং বুকে ছুরিকাঘাত করে। পালিয়ে যাওয়ার সময় তালহার বুকেও ছুরিকাঘাত করে ঐ হিন্দু সন্ত্রাসী। হামলায় গুরুতর আহত হওয়ার পর ইমাম হাফেজ শেখ হুযাইফা এবং বিশ বছর বয়সী মুসলিম যুবক মোহাম্মদ তালহাকে নিকটবর্তী ইন্দোরে হাসপাতালে ভর্তি করা হয়।

ইমাম সাহেব জানিয়েছেন, “আমি আমার বাইকে করে মসজিদে নামাজের ইমামতি করতে যাচ্ছিলাম। তারা ৪ থেকে ৫ জন হিন্দু ছেলে ছিল। তারা অঅমাদের উপর ছুরি নিয়ে অতর্কিত হামলা করে। আমি এটা কল্পনাও করতে পারিনি তারা আমাদের উপর হামলা করবে।”

ইমাম হুজাইফা এবং মোহাম্মদ তালহা, দুজনেই বুকে গুরুতর আঘাত পেয়েছেন।

বিশ্লেষকগণ জানিয়েছেন, হিন্দুত্ববাদী নেতা ও ধর্মগুরুদের মুসলিম বিদ্বেষী বক্তব্যে অনুপ্রাণিত হয়ে সাধারণ হিন্দুরাও এখন মুসলিমদের উপর হামলা করছে। তারা প্রকাশ্যভাবেই মুসলিমদের হত্যার করার জন্য আহ্বান করে আসছে।



তথ্যসূত্র:
——–
1. Mosque imam stabbed by Hindu men in Madhya Pradesh on his way to mosque ( Maktoob Media )
https://tinyurl.com/5n8u5wny

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধটিটিপির বীরত্বপূর্ণ ইস্তেশহাদী হামলায় নাপাক বাহিনীর ৩২ সৈন্য হতাহত
পরবর্তী নিবন্ধহিন্দুত্ববাদী সহিংসতার শিকার বৃদ্ধ মুসলিম বিচার পাননি দেড় বছর ঘুরেও