ইসরাইলি বিমান হামলায় ৩১৩ ফিলিস্তিনি নিহত

মুহাম্মাদ জাকির

2
1383
ইসরাইলের বিমান হামলায় সম্পূর্ণভাবে গুড়িয়ে যাওয়া এক ভবনের সামনে একটি ক্রন্দনরত শিশুকে কোলে নিয়ে যাচ্ছে এক ফিলিস্তিনি। ছবিঃ afp।

ফিলিস্তিনিদের উপর দীর্ঘ দিন ধরে চলা ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে হামাস পরিচালিত অতর্কিত ও সফল সামরিক অভিযানের প্রতিক্রিয়ায় গাজায় বিমান হামলা চালাচ্ছে ইসরাইল। পাশাপাশি ইসরাইলি সৈন্য এবং সেটেলাররাও ফিলিস্তিনিদের উপর আগ্রাসন চালাচ্ছে। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত কমপক্ষে ৩১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরাইলের বিমান হামলায় আরও অন্তত ১৯৯০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। তারা আরও বলেছে, গাজা উপত্যকা ছাড়াও পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে আগ্রাসন চালাচ্ছে ইসরাইলি বাহিনী।

এদিকে গাজায় সাধারণ মানুষকে লক্ষ্য করে ইসরাইলি বাহিনীর বিমান হামলা দ্বিতীয় দিনের মতো অব্যাহত রয়েছে। ফলে নিরীহ বেসামরিক নাগরিকসহ বাড়িঘর ধ্বংস্তুপে পরিণত হচ্ছে।

গণমাধ্যম সূত্রে জানা যায়, গাজায় বিমান হামলা করে বেশ কয়েকটি বহুতল ভবনকে টার্গেট করে ধ্বসিয়ে দিয়েছে ইজরাইল। এতে ভবনগুলো ধ্বংসস্তূপে পরিণত হয় এবং ধ্বংস্তুপের নীচে চাপা পরে নিহত হয়েছে নারী শিশুসহ অনেক ফিলিস্তিনি। এছাড়াও গাজা উপত্যকার বেশ কয়েকটি শরণার্থী শিবিরেও বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী।

উল্লেখ্য যে, সম্প্রতি ফিলিস্তিনি মুসলিমদের ওপর ইসরাইলি বাহিনী প্রতিনিয়ত জুলুম আগ্রাসন চালিয়ে আসছে। গাজা উপত্যকায় বছরের পর বছর ধরে অবরোধসহ বিদ্যুৎ, পানি, খাবার ও জীবিকা নির্বাহের পথ বন্ধ করে ফিলিস্তিনিদের উপর চরম নিপীড়ন চালাচ্ছে জায়নবাদী ইসরাইল।



 

তথ্যসূত্র:
1. Death toll in Gaza rises to 313 with nonstop Israeli airstrikes
https://tinyurl.com/79ewuf5h

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধযুদ্ধাবস্থা ঘোষণা করেছে ইসরাইল
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে চীনা রাষ্ট্রদূত নিয়োগ ও মুসলিমদের স্বার্থ