গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নারী-শিশুসহ নিহত ৯০

- মুহাম্মাদ মহসিন

0
314
নিহত শিশুদের একাংশ, ছবি: এক্স (সাবেক টুইটার)।

ফিলিস্তিনের গাজায় জাবালিয়া ও নুসাইরাত শরণার্থী শিবিরে ভয়াবহ হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী। এতে একই পরিবারের ১৯ জন সদস্যসহ অন্তত ৯০ জন নিহত হয়েছে, আহত অন্তত শতাধিক। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, জাবালিয়া শহরের একটি আবাসিক ব্লকে হামলাটি চালিয়েছে ইসরায়েলি বাহিনী।
স্থানীয় সময় রোববার ১৭ ডিসেম্বর এই হামলার ঘটনা ঘটে।

ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, ধ্বংসস্তূপের নিচে এখনো অনেক মানুষ চাপা পড়ে আছে। ইসরায়েলি হামলার মাত্রা বেশি হওয়ায় ধ্বংসস্তূপ সরিয়ে তাদের উদ্ধারের সুযোগ পাওয়া যাচ্ছে না। তবে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। কিন্তু হাসপাতাল আগেই রোগী দ্বারা পরিপূর্ণ রয়েছে, ফলে জায়গা সংকুলান হচ্ছে না।

জাবালিয়া ও নুসাইরাত শরণার্থী শিবির ছাড়াও উত্তর গাজার বেশ কিছু এলাকায় বাড়ি বাড়ি প্রবেশ করে অন্তত ৬০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। একই সময়ে উত্তর, মধ্য ও পূর্ব গাজায়ও হামলা অব্যাহত রেখেছে দখলদাররা।

উল্লেখ্য, গাজায় সন্ত্রাসী ইসরায়েলের আগ্রাসনে নিহতের সংখ্যা ১৯,০৮৪ জনে দাঁড়িয়েছে, আহত ৫০ হাজারের অধিক। আর ধ্বংসস্তূপের নিচে এখনো চাপা পড়ে আছে ৮,০০০ এর বেশি ফিলিস্তিনি।



 

তথ্যসূত্র:
1. Israel-Hamas war live: Israeli strikes on Jabalia refugee camp kill 90
https://tinyurl.com/y3dk44yt
2. Hundreds of Palestinian civilians killed and injured in Israeli bombardment on Gaza
https://tinyurl.com/3zvhad9b

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-কায়েদার সাহসী অভিযানে ৯১ মালিয়ান সেনা হতাহত
পরবর্তী নিবন্ধ১৩টি ট্যাংকারে আনা নিম্নমানের তেল ইরানে ফেরত পাঠালো আফগান কর্তৃপক্ষ