ভারতে আরও এক মুসলিম ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

0
136

ভারতের উত্তর প্রদেশে আরও এক মুসলিম ব্যক্তিকে চোর তকমা দিয়ে পিটিয়ে হত্যা করেছে হিন্দুত্ববাদীরা। নিহত মুসলিম ব্যক্তির নাম ফিরোজ কোরেশি।

গত ৪ জুলাই উত্তর প্রদেশের জালালাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, নিহত ব্যক্তি একজন হকার। প্রতিদিনের মতো সেদিনও তিনি মাইক ব্যবহার করে হকারি করছিল। এ সময় হিন্দুত্ববাদী যুবকরা তাকে আটকায় এবং বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে মৃত্যু নিশ্চিত করে।

নিহত ব্যক্তির তিনটি শিশু সন্তান রয়েছে। এ ঘটনায় নিহতের ভাই বিচারের দাবিতে থানার সামনে লাশ নিয়ে বিক্ষোভ করেছেন এবং এফআইআর(মামলা) দায়ের করেছেন। কিন্তু পুলিশ এখনও হামলাকারীদের কাউকেই গ্রেফতার করেনি।

উল্লেখ্য যে, সম্প্রতি ভারতে অনুষ্ঠিত হয়েছে লোকসভা নির্বাচন। দেশটির নির্বাচনে নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন হিন্দুত্ববাদী বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি, যার জন্য হিন্দুত্ববাদীরা মুসলিমদের দায়ী করছে। এবং মোদি সরকার নতুন করে ক্ষমতায় আসার পর থেকে দেশটির বিভিন্ন অংশে বিশেষ করে ভারতের উত্তর ও পূর্ব ভারতে অন্তত ১৩টি মুসলিম বিরোধী হামলার ঘটনা ঘটেছে।

এগুলোর মধ্যে বেশ কয়েকজন মুসলিমকে চরমভাবে লাঞ্ছিত করা হয়েছে এবং ৪ জন মুসলিমকে হত্যা করা হয়েছে। পাশাপাশি একজন খ্রিস্টান নারীকেও হত্যা করেছে হিন্দুত্ববাদীরা।


তথ্যসূত্র:
1. In UP’s Shamli, Muslim man beaten to death, 12th lynching since June 4, eighth Muslim victim
– https://tinyurl.com/28jrm7ht

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানের কুনার প্রদেশ থেকে এই প্রথমবার ভারতে রপ্তানি হল পেঁয়াজ
পরবর্তী নিবন্ধডিম, মুরগির বাচ্চা আর খাদ্যের দাম ভারত-পাকিস্তানের চেয়ে বাংলাদেশে বেশি