খোরাসান | তালেবান কর্তৃক ২০০ সেনা বিশিষ্ট সামরিক ঘাঁটিতে শহিদী হামলা

1
578
খোরাসান | তালেবান কর্তৃক ২০০ সেনা বিশিষ্ট সামরিক ঘাঁটিতে শহিদী হামলা

আফগানিস্তানের কান্দাহারে মুরতাদ কাবুল প্রশাসনের একটি বিশেষ সামরিক ঘাঁটিতে ইস্তেশহাদী হামলা চালিয়েছে তালেবান, এতে কয়েক ডজন মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ১৬ জানুয়ারি শনিবার সকাল বেলায়, আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশের বিমানবন্দরের কাছে মুরতাদ কাবুল প্রশাসনের বিশেষ ইউনিট ‘এনডিএস’ এর গুরুত্বপূর্ণ একটি সামরিক ঘাঁটিতে শহিদী হামলা চালিয়েছেন একজন তালেবান মুজাহিদ। হামলাটি এমন সময় চালানো হয়েছে যখন ঘাঁটিতে ২০০ এনডিএস সদস্য মৌজুদ ছিল।

ইস্তেশহাদী হামলাটি সফলভাবে চালানোর পর হালাকা ও ভারী অস্ত্র সজ্জিত ৩ জন মুজাহিদ সামরিক কেন্দ্রটিতে প্রবেশ করেন, এসময় তারা বাকি সৈন্যদের টার্গেট করে করে হত্যা করতে থাকেন। যারা দীর্ঘ ৬ ঘন্টা যাবৎ ঘাঁটির ভিতরে অবস্থান করে মুরতাদ সৈন্যদের হত্যা করেন। যার ফলে কয়েক ডজন মুরতাদ সৈন্য নিহত এবং আহত হয়েছে। এছাড়াও মুরতাদ বাহিনীর অনেক সামরিক যানবাহন ধ্বংস হয়ে গেছে।

তালেবান মুখপাত্র মুহতারাম ক্বারী ইউসূফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানান যে, এই আক্রমণটি সম্প্রতি কান্দাহার ও আরঘান্ডাবে কাবুল বাহিনীর নৃশংস বিমান ও স্থল অভিযানের প্রতিশোধ নিতে চালানো হয়েছে।

IMG-20210116-232338-813

১টি মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ ভাই হৃদয় প্রশান্তির খবর। আল্লাহ জালিমদের ধ্বংস করে দিন। এবং সারা পৃথিবীব্যাপী ইসলামকে প্রতিষ্ঠিত করে দিন এবং আমাদের সবাইকে মুজাহিদ হিসেবে কবুল করুন। এবং জালিমের প্রাপ্য কড়ায় গন্ডায় বুঝিয়ে দেওয়ার তাওফীক দান করুন।আমিন ইয়া রব্বাল আলামীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন