ইসরাইলি হামলার কবলে জাতিসংঘের আশ্রয় কেন্দ্র।

- ফিলিস্তিন প্রতিনিধি

0
5
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

গাজার খান ইউনিসে অবস্থিত একটি জাতিসংঘ আশ্রয় কেন্দ্রে হামলা করেছে ইসরাইল। গত ২৪ জানুয়ারি চালানো ঐ হামলায় তাৎখনিকভাবে ৯ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে প্রায় ৭৫ জন। জাতিসংঘের ফিলিস্তিন সাহায্য সংস্থা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানায়, একটি ইসরাইলি ট্যাংক জাতিসংঘের আশ্রয় কেন্দ্রটি লক্ষ করে দুইটি গোলা বর্ষণ করে। ঐ ভবনটি প্রায় ৮০০ জনের আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যাবহার হয়ে আসছিলো।

ইউনাইটেড নেশনস রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর ফিলিস্তিন রিফিউজিস ইন দ্য নিয়ার ইস্ট (ইউএনআরডব্লিউএ)-এর গাজার পরিচালক থমাস হোয়াইট বলেন, ৮০০ মানুষ আশ্রয় নিয়েছেন এমন একটি ভবনে ট্যাংকের দুটি গোলা আঘাত হেনেছে। এ হামলায় তাৎক্ষণিকভাবে ৯ জন নিহত এবং আরও ৭৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

হামলার আগে ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো সতর্কতা জারি করা হয়নি বলে জানিয়েছেন রাফাহভিত্তিক ইউএনআরডব্লিউএর মুখপাত্র আদনান আবু হাসনা। এ বিষয়ে জানতে চাইলে ইসরাইলি সেনাবাহিনী এ ঘটনার বিষয়ে বিশেষ কোনো মন্তব্য করেনি।

সাম্প্রতিক দিনগুলিতে, ইসরাইল গাজা উপত্যকার দক্ষিণের বৃহত্তম শহর খান ইউনিসে তাদের হামলার তীব্রতা বাড়িয়েছে। হাজার হাজার ফিলিস্তিনি বর্তমানে নির্বিচারে ইসরায়েলি হামলার মধ্যে কোন নিরাপদ আশ্রয় না পেয়ে বিপর্যস্ত শহর ছেড়ে পালিয়ে যাচ্ছে।


তথ্যসূত্র:
———–
1. 9 Palestinians killed in Israeli attack on UNRWA shelter in Gaza
http://tinyurl.com/yeysynbm

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানে নারী অধিকার নিয়ে জাতিসংঘের প্রতিবেদন মূর্খতা: জাবিহুল্লাহ মুজাহিদ
পরবর্তী নিবন্ধমালির মাসিনা অঞ্চলে মুজাহিদদের পৃথক অভিযানে অন্তত ১৮ সৈন্য নিহত