গাজা উপত্যকার বিভিন্ন স্থানে ইসরায়েলি বিমান হামলায় বহু বেসামরিক লোক নিহত

0
84

২২শে ফেব্রুয়ারি, বৃহস্পতিবার গাজা উপত্যকার বিভিন্ন এলাকাকে লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় কয়েক ডজন ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

ফিলিস্তিনি চিকিৎসা সূত্র জানিয়েছে গাজা শহরের দক্ষিণ-পূর্বে আল-জায়তুন পাড়ায় ওদেহ, ইয়াসিন, আল-ইরকান এবং নাসার পরিবারের মালিকানাধীন একাধিক বাড়ি লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় ২০জন বেসামরিক লোক নিহত এবং আহত হয়েছে।
ইসরায়েলি দখলদার বিমান শহরের কেন্দ্রস্থলে আল-সাবরা পাড়ায় একটি বাড়িতে আঘাত করে, যার ফলে সাতজন নিহত হয় এবং বেশ কয়েকজন আহত হয়,চযাদের বেশিরভাগই শিশু।

এদিকে দখলদাররা শহরের পশ্চিমে আল-রিমাল পাড়ায় ফিলিস্তিনিদের বাড়িতে তীব্র বিমান হামলা চালিয়েছে, এ হামলায় বেশ কয়েকজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে এবং আরও কয়েক ডজন আহত হয়েছে।

গাজা উপত্যকার কেন্দ্রে দখলদার যুদ্ধবিমান নুসিরাত, বুরেজ, মাগাজি ক্যাম্প এবং দেইর আল-বালাহ শহরে একটি বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে যার ফলে কমপক্ষে ১০ জন নিহত হয়।

অধিকন্তু, দখলদার বাহিনী ৩২ দিন ধরে নাসের হাসপাতালের বিরুদ্ধে কঠোর সামরিক অবরোধ অব্যাহত রেখেছে।

ইসরায়েলি নৌ বাহিনী এবং তাদের গানবোটগুলি শহরের বাস্তুচ্যুত লোকদের তাঁবুর কাছে বেশ কয়েকটি হামলা চালিয়েছে, যার ফলে একাধিক হতাহতের ঘটনা ঘটেছে।


তথ্যসূত্রঃ
http://tinyurl.com/2kuepk5u

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস বুলেটিন || ফেব্রুয়ারি ৩য় সপ্তাহ, ২০২৪ঈসায়ী
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৩ ফেব্রুয়ারি, ২০২৪