আ.লীগ নেতাসহ ২৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

1
698
আ.লীগ নেতাসহ ২৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

গাজীপুর সিটি করপোরেশনের ২নং ওয়ার্ডের কাউন্সিলর এবং স্থানীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ২৫ জনের নামে পাঁচ লাখ টাকা চাঁদাবাজির মামলা করা হয়েছে।

বুধবার বিকালে গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানায় মামলাটি করেন ওই এলাকার কেইসি কারখানার ব্যবস্থাপক মো. ইমতিয়াজ।

কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) দীপংকর রায় জানান, মামলায় কাউন্সিলর মন্তাজ উদ্দিন মণ্ডল, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আব্দুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

কেইসি কারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. ফারুক আহমেদ জানান, কাউন্সিলরের নেতৃত্বে ওইসব ব্যক্তি দুই বছর ধরে বিভিন্নভাবে চাঁদা দাবি করে আসছিল। বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করলেও কাউন্সিলর ও তার লোকজন নিয়মিত হুমকি-ধমকি দিয়ে যাচ্ছিল। সবশেষ গত কয়েকদিন আগে ঈদ উপলক্ষ্যে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে কাউন্সিলর ও তার লোকজন। টাকা দিতে অস্বীকার করায় একপর্যায়ে কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করে। চাঁদা না দিলে কারখানার আরও বড় ধরনের ক্ষতি সাধনের হুমকি প্রদান করে।

মারধরের প্রতিবাদে কারখানার শ্রমিকরা গত ৩ ও ৪ মে ঢাকা ইপিজেড সড়ক অবরোধ করে। তিনি কারখানা ও তার শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে মামলা রুজু করেছেন।

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঘুষের টাকা ভাগাভাগি নিয়ে মুরতাদ পুলিশদের মাঝে দ্বন্দ্ব
পরবর্তী নিবন্ধভারতে বেডে বেডে লাশ, আইসিইউতে তালা দিয়ে পালিয়েছে ডাক্তার-নার্স-স্টাফরা