“মুসলিমদের উচিত মাথুরা মসজিদের জায়গা হিন্দুদের দিয়ে দেওয়া” : উগ্র হিন্দুত্ববাদী প্রতিমন্ত্রী স্বরূপ শুকলা

1
1142
“মুসলিমদের উচিত মাথুরা মসজিদের জায়গা হিন্দুদের দিয়ে দেওয়া” : উগ্র হিন্দুত্ববাদী প্রতিমন্ত্রী স্বরূপ শুকলা

এবারে মাথুরায় মুসলিমদের মসজিদ নিয়ে মন্তব্য করলো উত্তর প্রদেশের সাংসদীয় প্রতিমন্ত্রী আনন্দ স্বরূপ শুকলা। তার ভাষ্যমতে মাথুরা হচ্ছে তাদের কথিত কৃষ্ণ ভগবানের জন্মভূমি। আর এখানে ‘সাদা গম্বুজ’ মাথুরার প্রতিটি হিন্দুদের চোখে আঘাত করে। তাই মুসলিমদের উচিত হিন্দুদের কাছে মসজিদের জায়গা হস্তান্তর করে দেওয়া। এমন সময় অবশ্যই আসবে যখন মুসলিমদেরকে এই কাজ করতেই হবে।

তার কথা শুধু একটি উক্তিই নয় বরং এটি একটি হুমকি। মাথুরায় মুসলিমদের শাহী ঈদ্গাহ মসজিদ নির্মিত হয় ১৭শ শতাব্দীতে মুঘল সম্রাট আওরঙ্গজেব এর আমলে। বাবরী মসজিদকে ধ্বংসের সময় যেমন তারা অজুহাত দেখিয়েছিলো যে সেখানে কথিত ভগবান রামের মন্দির আছে এবং সেটি তাদের ভগবানের জন্মভূমি, ঠিক তেমনই এখন তারা অজুহাত দেখাচ্ছে শাহী ঈদ্গাহ মসজিদ এর ব্যাপারে। এটা নাকি তাদের ভগবান কৃষ্ণের ভূমি! কয়দিন পর হয়তো তারা দিল্লির জামা মসজিদকে বলবে, তাদের অমুক দেবতার জন্মস্থান! এভাবে তাদের লক্ষ কোটি কল্পিত দেবতার জন্মস্থান হিসেবে লক্ষ কোটি মসজিদ ভাঙ্গার চেষ্টা চালাবে।

বিশ্লেষকদের মতে, উগ্র হিন্দুরা এখন যেকোনো মসজিদের জায়গাকে তাদের কোনো না কোনো কল্পিত ভগবানের জন্মভূমির নাম করে সেই মসজিদ ভেঙে দিতে চায়। কথাটি আরও স্পষ্ট হয় উগ্র হিন্দুত্ববাদী বিজেপি নেতা লক্ষ্মী নারায়ণ চৌধুরীর একটি কথায়। কিছুদিন আগে সে বলেছে, “কৃষ্ণ মন্দির যদি মাথুরায় নির্মিত না হয়, তাহলে কোথায় নির্মিত হবে? লাহোরে?”।

তথ্যসূত্র:
১. Hindutva Watch- UP minister says Muslims should ‘hand over’ Mathura mosque to Hindus; https://tinyurl.com/yckkukb7

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-আক্বসা মসজিদ প্রাঙ্গণে গত ৮ দিনে ১,৮১৬ দখলদার ইহুদির অনুপ্রবেশ
পরবর্তী নিবন্ধকাশ্মীরে স্বাধীনতাকামীদের হামলায় ২ পুলিশ নিহত